Thursday , 26 November 2020
আপডেট
Home » রাজনীতি » সরকার রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে ব্যর্থ: খালেদা
সরকার রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে ব্যর্থ: খালেদা

সরকার রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে ব্যর্থ: খালেদা

আজকের প্রভাত ডেস্ক
যথাযথভাবে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও তাদের মধ্যে ত্রাণ বিতরণ করতে গিয়ে উখিয়ায় এসব কথা বলেন।
খালেদা বলেন, নির্যাতিত রোহিঙ্গাদের যেভাবে সেবা দেওয়ার দরকার ছিল, সরকার সেভাবে সেবা দিতে পারেনি। তাছাড়া রোহিঙ্গাদের বাংলাদেশে বেশিদিন আশ্রয় দেয়াও সম্ভব নয়। রোহিঙ্গাদের ফেরাতে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছে।
এসময় সংকট সমাধানে মিয়ানমারকে চাপ দিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান খালেদা জিয়া।
এর আগে আজ দুপুর সাড়ে ১২টার দিকে তার গাড়িবহর উখিয়াতে পৌঁছায়। এরপর খালেদা জিয়ার পক্ষ থেকে ৩৬ ট্রাক ত্রাণ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। বাকি ত্রাণবাহী ৯ ট্রাক বিএনপি চেয়ারপারসন তিনটি স্পট-পালংখালী ইউনিয়নের ময়নারঘোনা, হাকিমপাড়া ও বালুখালীতে নিজে বিতরণ করবেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন।
আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার সার্কিট হাউস থেকে যাত্রা শুরু করে খালেদা জিয়ার গাড়িবহর। এ সময় তার সঙ্গে বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে আগামীকাল ঢাকায় ফিরবেন খালেদা জিয়া।
গত শনিবার সকালে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ সহায়তা উপলক্ষে ঢাকা থেকে গাড়িবহর নিয়ে রওনা দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পথে ফেনী ও চট্টগ্রামে মিরসরাইয়ে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এতে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হন। বেশ কিছু গাড়ি ভাঙচুর করা হয়।
শনিবার রাত ১০টার দিকে খালেদা জিয়া চট্টগ্রামে পৌঁছেন। সেখানে সার্কিট হাউজে রাত্রিযাপন করেন। এরপর রোববার দুপুর সোয়া ১২টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে তিনি কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। রাতে তিনি কক্সবাজার সার্কিট হাউসে পৌঁছেন। সেখানেই খালেদা জিয়া রাত্রিযাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*