Wednesday , 21 October 2020
আপডেট
Home » খেলাধুলা » ডিআরইউ পারিবারিক ক্রীড়া উৎসব পুরস্কার বিতরণ ও ইনডোর গেমসের উদ্বোধন
ডিআরইউ পারিবারিক ক্রীড়া উৎসব পুরস্কার বিতরণ ও ইনডোর গেমসের উদ্বোধন

ডিআরইউ পারিবারিক ক্রীড়া উৎসব পুরস্কার বিতরণ ও ইনডোর গেমসের উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক : দ্বিতীয়বারের মতো আয়োজিত ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) পারিবারিক ক্রীড়া উৎসব-২০১৭’ এর বিজয়ীদের পুরস্কার বিতরণ ও ইনডোর গেমসের উদ্বোধন করা হয়েছে। ডিআরইউ সাগর-রুনি মিলনায়তনে সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুরসালিন নোমানীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি। স্বাগত বক্তব্য দেন ডিআরইউর ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. শ্রী বীরেন শিকদার বলেন, অতীতের মতো ডিআরইউর ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনে জাতীয় ক্রীড়া পরিষদ ও মন্ত্রণালয় থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। এবারের আয়োজনটি সত্যিই প্রশংসা পাওয়ার যোগ্য। ডিআরইউ আয়োজিত সব ক্রীড়া প্রতিযোগিতার সাফল্য কামনা করে তিনি ভবিষ্যতে সহযোগিতা দেয়ার আশ্বাস দেন। ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, এবছর আমরা দ্বিতীয়বারের মতো সাঁতার প্রশিক্ষণ, পারিবারিক ক্রীড়া উৎসব, মিডিয়া কাপ হ্যান্ডবল টুর্নামেন্ট ও মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছি। এবার আমরা প্রথমবারের মতো মিডিয়া কাপ ভলিবল টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছি। ডিআরইউর সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী বলেন, ডিআরইউর সফল ক্রীড়া সম্পাদকের নেতৃত্বে আমরা বেশ কয়েকটি ইভেন্ট সফলভাবে সম্পন্ন করতে পেরেছি। ভবিষ্যতে ডিআরইউর ক্রীড়া কার্যক্রমে একটি ভিন্নমাত্রা যোগ করতে চাই। ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমান বলেন, নির্বাচিত হওয়ার পর থেকেই আমার চিন্তা-ভাবনা ছিল ডিআরইউর ক্রীড়া কার্যক্রমে নতুন কিছুর সংযোজন। সেই পরিকল্পনা থেকেই আমি সাঁতার প্রশিক্ষণ, পারিবারিক ক্রীড়া উৎসব, মিডিয়া কাপ হ্যান্ডবল টুর্নামেন্ট ও মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছি। সংগঠনের সদস্যদের সর্বাত্মক সহযোগিতায় ইতিমধ্যে প্রতিটি আয়োজন সফলভাবে সম্পন্ন হয়েছে। আজকের এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান সে ধারাবাহিকতারই একটি অংশ। তিনি বলেন, প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছি মিডিয়া কাপ ভলিবল টুর্নামেন্ট। এ টুর্নামেন্ট সফল করতে সবার সহযোগিতা কামনা করছি। এবার দ্বিতীয়বারের মতো সদস্যদের স্ত্রী এবং নারী সদস্যদের স্বামী ও সন্তানদের নিয়ে সাঁতার, ১০০, ২০০ মিটার দৌড় ও পিলো পাস প্রতিযোগিতার আয়োজন করা হয়। পিলো পাসে সদস্যদের ৩৭ জন স্ত্রী, ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় সদস্যদের ৩৯ জন স্ত্রী এবং নারী সদস্যদের স্বামীরা সাঁতার ও ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। এছাড়াও ১০০ ও ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় সদস্যদের ৬৭ জন সন্তান অংশগ্রহণ করে। সদস্য সন্তানদের খ-গ্রুপ (মেয়ে, ছোট) ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন- নয়া দিগন্তের সিনিয়র রিপোর্টার মনির হোসেনের মেয়ে- লামিয়া আক্তার আয়েশা, দ্বিতীয় হয়েছেন- ফিনান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ সংবাদদাতা আজিজুর রহমান রিপনের মেয়ে- রাইসা রহমান ও তৃতীয় হয়েছেন- ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাইদ আব্দুল মালিকের মেয়ে- সমিতা জাহান প্রভা। সদস্য সন্তানদের ক-গ্রুপ (মেয়ে, বড়) ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছে- এটিএন বাংলার ক্রীড়া সম্পাদক পরাগ আরমানের মেয়ে- প্রীতমা মাধূর্য প্রভা, দ্বিতীয় হয়েছেন- নাগরিক টিভির চিফ রিপোর্টার শাহনাজ শারমীনের মেয়ে- অহনা আনজুম ও তৃতীয় হয়েছেন- ইনকিলাবের সিনিয়র রিপোর্টার সৈয়দা কানিজ আফরিন আলমের মেয়ে- আসমিতা ইসলাম।
সদস্য সন্তানদের ক-গ্রুপ (ছেলে,বড়) ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছে- শাহনেওয়াজ দুলালের ছেলে- রায়ান নেওয়াজ; দ্বিতীয় হয়েছেন- চ্যানেল আইয়ের সহকারী সম্পাদক মো. জাহিদুজ্জামানের ছেলে- সুভেনির জাহিদ ও তৃতীয় হয়েছেন- বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার এমরান হোসেন শেখ এর ছেলে- মুশফিকুর রহমান শুভ্র। সদস্য সন্তানদের খ-গ্রুপ (ছোট, মেয়ে) সাঁতার প্রতিযোগিতায় প্রথম হয়েছে- ইনকিলাবের সিনিয়র রিপোর্টার সৈয়দা কানিজ আফরিন আলমের মেয়ে- আসমিতা ইসলাম, দ্বিতীয় হয়েছেন- দৈনিক কালবেলার সিনিয়র রিপোর্টার আবু বকর এর মেয়ে- আনিসা আনজুম ও তৃতীয় হয়েছেন- ফিনান্সিয়াল এক্সপ্রেসের সিনিয়র রিপোর্টার আজিজুর রহমান রিপনের মেয়ে- রাইসা রহমান।
সদস্য সন্তানদের খ-গ্রুপ (ছোট, ছেলে) সাঁতার প্রতিযোগিতায় প্রথম হয়েছে- অর্থনীতি প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মো. কামরুজ্জামান কাজলের ছেলে- আহনাফ হাবীব দ্বিতীয় হয়েছেন- দ্য রিপোর্টের সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টুর ছেলে- গালিব বিন তৌহিদ ও তৃতীয় হয়েছেন- বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার এমরারন হোসেন শেখ এর ছেলে- মুশফিকুর রহমান শুভ্র।
সদস্য সন্তানদের ক-গ্রুপ (মেয়ে,বড়) সাঁতার প্রতিযোগিতায় প্রথম হয়েছে- নাগরিক টিভির চিফ রিপোর্টার শাহনাজ শারমীনের মেয়ে- অহনা আনজুম, দ্বিতীয় হয়েছেন- এটিএন বাংলার ক্রীড়া সম্পাদক পরাগ আরমানের মেয়ে- প্রীতমা মাধূর্য প্রভা ও তৃতীয় হয়েছে- বাসসের সিনিয়র রিপোর্টার মো. সৈয়দ সোহরাবের মেয়ে- সৈয়দা বিবি মরিয়ম সারাফ।
সদস্য স্ত্রীদের ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন- ভোরের কাগজের প্রধান প্রতিবেদক আখতারুজ্জামান লাবলুর স্ত্রী- এরিনা সুলতানা শিল্পী, দ্বিতীয় হয়েছেন- দৈনিক কালবেলার বিশেষ সংবাদদাতা আবু বকরের স্ত্রী- আনোয়ারা পারভীন ও তৃতীয় হয়েছেন- ফিনান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ সংবাদদাতা আজিজুর রহমান রিপনের স্ত্রী- হাসিনা সুলতানা।
সদস্য স্ত্রীদের পিলো পাস প্রতিযোগিতায় প্রথম হয়েছেন- ফিনান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ সংবাদদাতা আজিজুর রহমান রিপনের স্ত্রী- হাসিনা সুলতানা, দ্বিতীয় হয়েছেন- দৈনিক কালবেলার বিশেষ সংবাদদাতা আবু বকরের স্ত্রী- আনোয়ারা পারভীন ও তৃতীয় হয়েছেন- ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাইদ আব্দুল মালিকের স্ত্রী- বিলকিস আক্তার। নারী সদস্যদের স্বামীদের সাঁতার প্রতিযোগিতায় প্রথম হয়েছেন- সময় টেলিভিশনের সিনিয়র রিপোর্টার পারভীন আখতারের স্বামী- এস এম রেজুয়ান হক, দ্বিতীয় হয়েছেন- মোহনা টিভির স্টাফ রিপোর্টার ফারহানা হক নীলার স্বামী- ইমরান হোসেন ও তৃতীয় হয়েছেন- মোহনা টিভির স্টাফ রিপোর্টার নাজনীন আক্তার লাকীর স্বামী- ইমরাদ তুষার।
নারী সদস্যদের স্বামীদের ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন- সময় টেলিভিশনের সিনিয়র রিপোর্টার পারভীন আখতারের স্বামী- এস এম রেজুয়ান হক, দ্বিতীয় হয়েছেন- মোহনা টিভির স্টাফ রিপোর্টার ফারহানা হক নীলার স্বামী- ইমরান হোসেন ও তৃতীয় হয়েছেন- মোহনা টিভির স্টাফ রিপোর্টার নাজনীন আক্তার লাকীর স্বামী- ইমরাদ তুষার। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডিআরইউ অর্থ সম্পাদক মানিক মুনতাসির, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জিলানী মিলটন, নারী বিষয়ক সম্পাদক দিনার সুলতানা, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন, ক্রীড়া উপ-কমিটির সদস্য সচিব হাফিজ আল আসাদ (সাঈদ খান), কার্যনির্বাহী সদস্য সাখাওয়াত হোসেন সুমন ও মাইনুল হাসান সোহেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*