Saturday , 31 October 2020
আপডেট
Home » অন্যান্য » ১১ নভেম্বর থেকে রাজধানীতে কাজী আইটির চাকরি মেলা
১১ নভেম্বর থেকে রাজধানীতে কাজী আইটির চাকরি মেলা

১১ নভেম্বর থেকে রাজধানীতে কাজী আইটির চাকরি মেলা

আজকের প্রভাত প্রতিবেদক : কাজী আইটি সেন্টার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের লেভারেজিং আইসিটি ফর গ্রোথ এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্প যৌথভাবে আগামী ১১ নভেম্বর আয়োজন করছে দেশের বৃহত্তম চাকরি উৎসব। ক্যারিয়ার বুটক্যাম্প: রিক্রুটমেন্ট অ্যান্ড লার্নিং ফেস্ট-২০১৭ শীর্ষক এই উৎসবের আসর বসবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।
দিনব্যাপী এ উৎসবে ছয় হাজার চাকরিপ্রার্থী সরাসরি অংশগ্রহণ করে দেশের শীর্ষস্থানীয় প্রশিক্ষকদের কাছ থেকে প্রশিক্ষণের সুযোগ পাবেন। পরবর্তী সময়ে পরীক্ষার মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্য থেকে চাকরির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে।
মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারস্থ জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে এই চাকরি উৎসবের বিস্তারিত জানান কাজী আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা মাইক কাজী। তিনি বলেন, চাকরি উৎসবে অংশ নেয়ার জন্য ইতোমধ্যেই ১২ হাজার চাকরি প্রার্থী আবেদন করেছেন। তার মধ্যে থেকে চাকরি উৎসবে ছয় হাজার জনকে অংশ নেয়ার সুযোগ দেয়া হবে। এখান থেকে অংশহগ্রহণকারীরা কী শিখল তার ওপর ভিত্তি করে তারা ফিরে গিয়েপ্রেজেন্টেশন বানিয়ে কাজী আইটিতে পাঠাবে। এখান থেকে সেরা বাছাই করে অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন হলেই একজন কাজী আইটিতে নিয়োগ পাবে।
তিনি আরও যোগ করেন আমাদের নতুন ধানমন্ডি অফিসে ৪০০ জনকে চাকরি দেয়ার পরিকল্পনা রয়েছে। এছাড়া যারা চাকরি পাবেন না তাদের হতাশ হওয়ার কিছু নাই। পরবর্তী নিয়োগের ক্ষেত্রে তাদের প্রাধান্য দেয়া হবে। চাকরিপ্রার্থীকে অবশ্যই ইংরেজিতে দক্ষ হতে হবে। কে কোন বিষয় থেকে পড়াশোনা করেছে সেটা জরুরি না। তবে তাদের বুদ্ধিমত্তা, বিশ্লেষণ ক্ষমতা ও নেতৃত্বসূলভ মনোভাব থাকতে হবে। কাজী আইটিতে অভিজ্ঞদের পাশাপাশি নতুন গ্র্যাজুয়েটরাও আবেদন করতে পারবেন।
মাইক আরও জানান, রাজধানীর নিকুঞ্জ, ধানমন্ডি এবং রাজশাহী অফিসের জন্য অ্যানালিস্ট, অ্যাসিস্টেট ম্যানেজার ও পদে লোক নিয়োগ দেয়া হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগ্রহী যে কেউ যেকোনো জায়গায় বসে কাজী আইটি’র ফেসবুক পেইজ থেকে সরাসরি উৎসবের সম্প্রচার দেখতে পারবেন এবং প্রেজেন্টেশন বানিয়ে পাঠাতে পারবে। চাকরি পাওয়ার ক্ষেত্রে সবার জন্যই সমান সুযোগ থাকবে।
সংবাদ সম্মেলনে কাজী আইটির প্রধান প্রশিক্ষণ উপদেষ্টা কাজী এম আহমেদ বলেন, দেশের বড় এই চাকরি উৎসবে অংশগ্রহণ করার পাশাপাশি আন্তর্জাতিকমানের প্রশিক্ষণ পাবেন যা তাদের পরবর্তী সময়ে অন্য প্রতিষ্ঠানে চাকরি পেতে সহায়তা করবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এলআইসিটি প্রকল্পের প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম এনডিসি এবং কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ এবং কাজী আইটির প্রশিক্ষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*