Thursday , 29 October 2020
আপডেট
Home » অনলাইন » টেকনাফ-উখিয়ার জনসংখ্যার তিন গুণ রোহিঙ্গা : স্বরাষ্ট্রমন্ত্রী
টেকনাফ-উখিয়ার জনসংখ্যার তিন গুণ রোহিঙ্গা : স্বরাষ্ট্রমন্ত্রী

টেকনাফ-উখিয়ার জনসংখ্যার তিন গুণ রোহিঙ্গা : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার কাজ শুরু করতে আগামী ৩০ নভেম্বরের মধ্যেই যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠিত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুই দেশের সমান সংখ্যক সদস্যের সমন্বয়ে গঠিত এই গ্রুপই ঠিক করবে, কীভাবে রোহিঙ্গারা দেশে ফিরে যাবে, কীভাবে অবস্থার উন্নতি হবে।
আজ বৃহস্পতিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় আড়াইআনি পুলিশ ফাঁড়ির উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘টেকনাফ আর উখিয়ার জনসংখ্যার চেয়ে তিন গুণ বেশি রোহিঙ্গা সেখানে এসে পড়েছে, ফলে সামাজিক অবস্থার বিপর্যয় ঘটছে। পাহাড় ও পাহাড়ের বনভূমি ধ্বংস হচ্ছে। সব মিলিয়ে আমরা একটা চ্যালেঞ্জের মুখে পড়েছি। তবে সমন্বিত প্রচেষ্টায় আমরা চ্যালেঞ্জ থেকে উত্তরণ ঘটাব।’
স্বরাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার সকালে হেলিকপ্টারে করে নালিতাবাড়ী যান। পরে দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি আড়াইআনি পুলিশ ফাঁড়ির উদ্বোধন করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেরপুর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) প্রকৌশলী ফজলুল হক, ময়মনসিংহ রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক (ডিসি) ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক রফিকুল হাসান গনি।
পরে মন্ত্রী নালিতাবাড়ী থানার নতুন ভবনের উদ্বোধন করেন। এ ছাড়া উপজেলা পরিষদ চত্বরের মুক্তমঞ্চে নালিতাবাড়ী উপজেলার বিজিবি, আনসার ও ভিডিপি সদস্যদের মধ্যে সৌরবাতি বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*