Monday , 21 June 2021
আপডেট
Home » অন্যান্য » দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে সোমবার জামায়াতের বিক্ষোভ
দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে সোমবার জামায়াতের বিক্ষোভ

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে সোমবার জামায়াতের বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট: চাল, ডাল, আটা, তেল, তরি-তরকারি, মাছ, গোশ্ত, পিঁয়াজ, রসূনসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে আগামী সোমবার সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।
শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।
বিবৃতিতে অধ্যাপক মুজিব বলেন, চাল, ডাল, আটা, তেল, তরি-তরকারি, মাছ, গোশ্ত, পিঁয়াজ, রসূনসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে সীমিত আয়ের নি¤œবিত্ত সাধারণ জনগণ ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের নাভিশ্বাস উঠেছে। জনজীবনে চরম অস্বস্তি বিরাজ করছে। সীমিত আয়ের একজন চাকরিজীবী বর্তমানে প্রতিমাসে যে বেতন পান তাতে তাদের ১৫/২০ দিনের বেশি চলে না। বাকী দিনগুলো বাকীতে দ্রব্য সামগ্রী ক্রয় করে কিংবা ধার করে সংসার চালাতে হয়।
তিনি বলেন, দ্রব্যমূল্যের তীব্র কষাঘাতে মধ্যবিত্ত ও দরিদ্র শ্রেণির মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। সেদিকে সরকারের কোন দৃষ্টি নেই। সরকার নিজের গদি রক্ষায় ব্যস্ত রয়েছে। সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ করার জন্য কার্যকর কোনো পদক্ষেপই গ্রহণ করছে না। বর্তমান সরকার জনগণের নির্বাচিত নয়। সেই কারণেই তারা জনগণের সুখ-দুঃখের কথা ভাবে না। তারা ভোটার বিহীন নির্বাচনের প্রহসন করে ক্ষমতায় টিকে থাকার জন্য নানা ফন্দি ফিকিরে ব্যস্ত রয়েছে।
নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অসহনীয় উর্ধ্বগতির প্রতিবাদে ও দ্রব্যমূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে আমি জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আগামী ১৩ নভেম্বর সোমবার সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করছি এবং ঘোষিত এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য সংগঠনের সকল শাখার প্রতি আহ্বান জানাচ্ছি ও দল-মত-নির্বিশেষে দেশবাসীর সহযোগিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*