Monday , 21 June 2021
আপডেট
Home » অনলাইন » জঙ্গি হামলার আশঙ্কায় পুলিশের কাছে বাড়তি নিরাপত্তা চেয়েছে নির্বাচন কমিশন
জঙ্গি হামলার আশঙ্কায় পুলিশের কাছে বাড়তি নিরাপত্তা চেয়েছে নির্বাচন কমিশন

জঙ্গি হামলার আশঙ্কায় পুলিশের কাছে বাড়তি নিরাপত্তা চেয়েছে নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদক: জঙ্গি হামলার আশঙ্কায় নির্বাচন কমিশনের নিরাপত্তা বৃদ্ধি করতে পুলিশের মহাপরিদর্শককে চিঠি দিয়েছে ইসি সচিবালায়।
গত বৃহস্পতিবার আইজিপি’র কাছে ইসির পক্ষ থেকে ইসি সচিবালয়ের উপ সচিব আবদুল হালিম খান স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়।
‘জঙ্গি হামলার’ শঙ্কার খবর গণমাধ্যমে আসায় সংসদ নির্বাচনের এক বছর আগেই নিরাপত্তা জোরদারে পুলিশ মহাপরিদর্শককে নির্দেশনা দেয়া হয় ওই চিঠিতে।
চিঠি বলা হয়েছে, “আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সিইসি ও নির্বাচন কমিশনারদের দপ্তর স্থাপিত। এছাড়া ইসি সচিবালয় ও নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউট (ইটিআই)ও এখানে। নির্বাচন ভবনে প্রতিনিয়তই রাজনৈতিক দল, মন্ত্রী, সংসদ সদস্য, দেশি-বিদেশি গণমান্য ব্যক্তিরা আসছেন।
“আগামীতে অনুষ্ঠিতব্য ছয় সিটি করপোরেশন নির্বাচন ও একাদশ সংসদ নির্বাচনের সংশ্লিষ্ট কার্যক্রমও শুরু হয়েছে। নির্বাচন কমিশন একটি স্পর্শকাতর ও সাংবিধানিক প্রতিষ্ঠান। সম্প্রতি কিছু জঙ্গি গোষ্ঠী বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা করছে বলে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।” এ অবস্থায় নির্বাচন ভবনের বিদ্যমান নিরাপত্তা ব্যবস্থা ও সিইসি, নির্বাচন কমিশনারদের নিরাপত্তা বেশি জোরদার করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে পুলিশকে।
প্রসঙ্গত, ২০১৮ সালের শেষ দিকে একাদশ সংসদ নির্বাচন হবে। ২০১৮ সালের ৩০ অক্টোবর থেকে ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে এ ভোট হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*