Monday , 1 March 2021
আপডেট
Home » খেলাধুলা » শুরু হয়েছে অলিম্পিক সলিডারিটি জুডো কোচেস কোর্স
শুরু হয়েছে অলিম্পিক সলিডারিটি জুডো কোচেস কোর্স

শুরু হয়েছে অলিম্পিক সলিডারিটি জুডো কোচেস কোর্স

ক্রীড়া প্রতিবেদক :শুরু হয়েছে প্রথমবারের মতো অলিম্পিক সলিডারিটি জুডো কোচেস কোর্স ।বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) ব্যবস্থাপনায় এবং আন্তর্জাতিক অলিম্পিক এসোসিয়েশনের সহযোগিতায় বাংলাদেশের জুডো কোচদের মানোন্নয়নে ১৫নভেম্বর থেকে ৬দিনব্যাপী লেভেল ওয়ান কোচেস কোর্স কার্যক্রমে ৫ জন মহিলা সহ দেশের ৩৫ জন জুডো কোচ অংশ নিয়েছেন।
এই কোর্সটি পরিচালনা করছেন রিও অলিম্পিকে ২টি ক্যাটাগরীতে রৌপ্যজয়ী আজারবাইজানের জাতীয় জুডো দলের কোচ আজার সিকালিয়েভ।লেভেল-থ্রি কোচেস সার্টিফিকেটধারী এই হাই-প্রোফাইল কোচের তত্ত্বাবধানে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) জিমনেসিয়ামে কোর্সটি চলবে। বিওএ ভবনের ডাচ-বাংলা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে এই কোর্সটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এই কোর্সে যারা ভাল করবেন ভবিষ্যতে তাদেরকে উন্নত ট্রেনিংয়ের জন্য বিদেশে পাঠানো হবে বলে আশ্বাস দিয়েছেন প্রধান অতিথি। ভবিষ্যতে লেভেল-টু জুডো কোচেস কোর্স আয়োজনের পরিকল্পকনার কথাও জানিয়েছেন বিওএ মহাসচিব। বাংলাদেশ ইয়ুথ গেমসকে সামনে রেখে এই প্রশিক্ষনে লাভবান হবেন অলিম্পিক সলিডারিটি কোচেস কোর্সে অংশগ্রহনকারীরা, এমনটাই মনে করছেন বিওএ মহাসচিব।
অলিম্পিক সলিডারিটি জুডো কোচেস কোর্স এর লেভেল-ওয়ান কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিওএর উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু ও বাংলাদেশ জুডো ফেডারেশনের সাধারন সম্পাদক এ কে এম সেলিম সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*