Thursday , 26 November 2020
আপডেট
Home » খেলাধুলা » ৪৩তম জাতীয় বি দাবা চ্যাম্পিয়নশিপে নাসির অপরাজিত চ্যাম্পিয়ন
৪৩তম জাতীয় বি দাবা চ্যাম্পিয়নশিপে নাসির অপরাজিত চ্যাম্পিয়ন

৪৩তম জাতীয় বি দাবা চ্যাম্পিয়নশিপে নাসির অপরাজিত চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজিত এবং সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় সাইফ পাওয়ারটেক ৪৩তম জাতীয় বি দাবা চ্যাম্পিয়নশিপ-২০১৭ বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন। শুক্রবার অনুষ্ঠিত একাদশ বা শেষ রাউন্ডের খেলা শেষে ফিদে মাস্টার নাসির, ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, বাংলাদেশ নৌবাহিনীর এস, এম, স্মরন ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন প্রত্যেকেই সাড়ে আট পয়েন্ট করে অর্জন করেন।
টাইব্রেকিংয়ের বুশলজ্ স্কোরে ৭৯ স্কোর নিয়ে ফিদে মাস্টার নাসির শিরেপা জয় করেন। ৭৫.৫ বুশলজ্ স্কোর নিয়ে ফিদে মাস্টার ফাহাদ রানার-আপ, এস, এম, স্মরন তৃতীয় ও আন্তর্জাতিক মাস্টার মিনহাজ চতুর্থ স্থান লাভ করেন। আট পয়েন্ট করে অর্জন করেন ৯ জন খেলোয়াড়। টাইব্রেকিং পদ্ধতিতে এদের মধ্যে পঞ্চম হতে দশম স্থান পেয়ে জাতীয় এ দাবায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেন। এরা হলেনঃ পঞ্চম-জনতা ব্যাংকের ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান (বুশলজ্ স্কোর-৮০.৫), ৬ষ্ঠ-নৌবাহিনীর ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম (বুশলজ্ স্কোর-৮০), সপ্তম-ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ (বুশলজ্ স্কোর-৭৮.৫), ৮ম-আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল (বুশলজ্ স্কোর-৭৭), ৯ম-মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা (বুশলজ্ স্কোর-৭৫.৫) এবং দশম-চঞ্চল কুমার ঘোষ (বুশলজ্ স্কোর-৭৩.৫ এবং মিডিয়ান বুশলজ-৫৯.৫)। আট পয়েন্ট পেয়ে যারা বাদ পড়েছেন তারা হলেনঃ একাদশ-নৌবাহিনীর মোঃ শরীফ হোসেন (বুশলজ্ স্কোর-৭৩.৫ এবং মিডিয়ান বুশলজ-৫৯.৫), দ্বাদশ-ময়মনসিংহের সুব্রত দাস (বুশলজ্ স্কোর-৬৭.৫) এবং ত্রয়োদশ-ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান (বুশলজ্ স্কোর-৬৭)।
খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাইফ পাওয়ারটেক লিমিটেডের পরিচালক তরফদার মোঃ রুহুল সাইফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব, সাইফ স্পোর্টিং ক্লাবের দাবা কমিটির চেয়ারপারসন মাহমুদা হক চৌধুরী মলি, চ্যাম্পিয়ন ফিদে মাস্টার সেখ নাসির ও আন্তর্জাতিক দাবা বিচারক মোঃ হারুন অর রশিদ।
বিভিন্ন বিভাগ, জেলা, সংস্থা, বিশ্ববিদ্যালয় বাহিনী হতে বাছাইকৃত ১৪২ জন খেলোয়াড় এবারের সাইফ পাওয়ারটেক জাতীয় বি দাবায় অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*