Monday , 21 June 2021
আপডেট
Home » রাজনীতি » আ.লীগের আমলেই সংখ্যালঘু নির্যাতন বেশি হয়েছে : ফখরুল
আ.লীগের আমলেই সংখ্যালঘু নির্যাতন বেশি হয়েছে : ফখরুল

আ.লীগের আমলেই সংখ্যালঘু নির্যাতন বেশি হয়েছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালেই বাংলাদেশে সবচেয়ে বেশি সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার সকালে রংপুরের পাগলাপীরে হামলা-অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত হিন্দু অধ্যুষিত ঠাকুরপাড়া পরিদর্শনে গিয়ে এ কথা বলেন বিএনপির মহাসচিব।
মির্জা ফখরুল বলেন, পরিসংখ্যান খুঁজলে দেখা যাবে আওয়ামী লীগের আমলেই বাংলাদেশে সবচেয়ে বেশি সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে।
তিনি বলেন, রংপুরের ঘটনা তদন্তে বিচার বিভাগীয় তদন্ত করতে হবে। তবে ওই তদন্তের কাজে এমন কাউকে নিয়োগ করা যাবে না, যারা সরকার প্রভাবিত। কারণ বর্তমানে বিচার বিভাগ সরকারের প্রভাবমুক্ত নয়। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদায় তারই প্রমাণ।
তিনি আরো জানান, বিএনপির পক্ষ থেকেও তদন্ত দল গঠন করা হবে। দেশের মানুষ শান্তিতে থাকুক এটাই বিএনপি চায়। এ সময় ফখরুল হামলায় ক্ষতির শিকার মানুষদের সঙ্গে কথা বলেন।
গতকাল রোববার ঠাকুরপাড়া পরিদর্শনে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি অভিযোগ করেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সংখ্যালঘুদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই রংপুরে এ হামলার ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*