Wednesday , 21 October 2020
আপডেট
Home » খেলাধুলা » যুব এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান
যুব এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

যুব এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

ক্রীড়া প্রতিবেদক : চতুর্থ আসরে এসে নতুন চ্যাম্পিয়নকে পেলো যুব এশিয়া কাপ। ইতিহাস সৃষ্টি করলো আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দল। রবিবার পাকিস্তানকে উড়িয়ে দিয়ে মালয়েশিয়ায় শিরোপা হাতে নিলো আফগানরা। প্রথম আসরে ভারত ও পাকিস্তান হয়েছিল যুগ্ম চ্যাম্পিয়ন। পরের দুইবার ভারতই হাতে নেয় শিরোপা। ২৪৯ রানের লক্ষ্য দিয়ে পাকিস্তানকে মাত্র ৬৩ রানে অলআউট করে চ্যাম্পিয়ন হয় আফগানিস্তান। ইকরাম আলী খিলের অপরাজিত সেঞ্চুরিতে ৭ উইকেটে ২৪৮ রান করে তারা। মুজিব উর রহমানের পেসে মাত্র ২২.১ ওভারে শিরোপা নিশ্চিত করে দলটি।
পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ আরিফ (৪) ও ওমর ইউসুফকে খালি হাতে বিদায় করেন মুজিব। প্রথম ৫ ওভারে ১১ রানে ২ উইকেট হারানোর ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি পাকিস্তানিরা। শুরুর ক্ষত সারাতে লড়েছিলেন টুর্নামেন্টের শীর্ষ ব্যাটসম্যান মোহাম্মদ তাহা। কিন্তু সমর্থন পাননি অন্য প্রান্ত থেকে। তাকে ফিরিয়ে কায়েস আহমেদ ভাঙেন প্রতিরোধ।
মজার ব্যাপার হলো, প্রতিযোগিতার শুরুতে লিগ ম্যাচেও আফগানিস্তান ৫৭ রানে অলআউট করেছিল পাকিস্তানকে। একই দাপট দেখালো তার ফাইনালেও।
মুজিব ৭.১ ওভারে ১৩ রান দিয়ে নেন ৫ উইকেট। পুরো টুর্নামেন্টে সর্বোচ্চ ২০ উইকেট নিয়েছেন এই আফগান পেসার। হয়েছেন প্রতিযোগিতার সেরা খেলোয়াড়।
এর আগে ইকরামের ১০৭ রানের অপরাজিত ইনিংস আফগানিস্তানকে এনে দেয় শক্ত সংগ্রহ। ইব্রাহিম জাদরানের (৩৬) সঙ্গে উদ্বোধনী জুটিতে রহমানউল্লাহ গুরবাজ (৪০) করেন ৬১ রান। তবে ৬৯ রানের তৃতীয় উইকেট জুটিতে ছিল ইকরামের অবদান, তার সঙ্গী ছিলেন দারউইশ আবদুল রসুল। আরেকটি ৫০ রানের জুটি গড়েন ইকরাম, কায়েস আহমেদের সঙ্গে ষষ্ঠ উইকেট জুটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*