Saturday , 5 December 2020
আপডেট
Home » গরম খবর » রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক-সালামের বিচার শুরু
রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক-সালামের বিচার শুরু

রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক-সালামের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রদ্রোহের মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও একুশে টিভির সাবেক চেয়ারম্যান আব্দুস সালামসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে আজ থেকে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।
সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলার অভিযোগ গঠন করে সাক্ষীর জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ধার্য করেন। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডন থেকে তারেক রহমানের দেয়া কিছু বক্তব্য ইটিভিতে সরাসরি প্রচার করা হয়। বক্তব্যে রাষ্ট্রের বিভিন্ন বাহিনীর সদস্যদের উসকানি দেয়ার অভিযোগ আনা হয়।
এ ঘটনায় ৬ জানুয়ারি তারেক রহমান ও একুশে টিভির তৎকালীন চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন তেজগাঁও থানার পুলিশ। ৮ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমতি দিলে তাদের বিরুদ্ধে মামলাটি করেন তেজগাঁও থানার উপ-পরিদর্শক বোরহান উদ্দিন।
২০১৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকা সিএমএম আদালতে ডিবি পুলিশের পরিদর্শক এমদাদুল হক বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।
মামলার অপর আসামিরা হলেন, একুশে টেলিভিশনের তৎকালীন প্রধান প্রতিবেদক (চিফ রিপোর্টার) মাহাথির ফারুকী এবং বিশেষ প্রতিনিধি কনক সরওয়ার। আসামিদের মধ্যে আব্দুস সালাম কারাগারে এবং কনক সরওয়ার জামিনে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*