Monday , 14 June 2021
আপডেট
Home » খেলাধুলা » উদ্বোধন হলো এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপের
উদ্বোধন হলো এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপের

উদ্বোধন হলো এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপের

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের ব্যবস্থাপনায় শনিবার থেকে শুরু হয়েছে এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপ। ছয়দিন ব্যাপী এই প্রতিযোগিতা ৩০ নভেম্বর শেষ হবে। শনিবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২০তম এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপ এর উদ্বোধন করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন চপলসহ অন্যান্যরা। উদ্বোধন হলেও কোনো প্রতিযোগিতা হবে না। আনুষ্ঠানিক অনুশীলন হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেলে সূচি ঘোষণা করা হবে। এরপর রোববার থেকে শুরু হবে মূল প্রতিযোগিতা। এবারের এই আরচ্যারি প্রতিযোগিতায় জাপান, চীন, দক্ষিণ কোরিয়াসহ এশিয়ার ৩৫টি দেশের তিন শতাধিক আর্চার অংশ নিয়েছন। রিকার্ভ এবং কম্পাউন্ড বিভাগের দশটি ইভেন্টের জন্য ১৮ সদস্যের বাংলাদেশ দল অংশ নিয়েছে এই প্রতিযোগিতায়। এবারের এই প্রতিযোগিতার সবচেয়ে বড় তারকা দক্ষিণ কোরিয়ার কি বো। ২০১৬ সালে রিও অলিম্পিকে স্বর্ণ জিতেছেন তিনি।
এই টুর্নামেন্টকে সামনে রেখে বাংলাদেশ আরচ্যারি দল ৮ মাস প্রস্তুতি নিয়েছে। এশিয়ান আরচ্যারিতে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য সেরা আট। এবার অবশ্য ৩৫ দলের মধ্যে দশম হওয়ার লক্ষ্য নিয়ে প্রতিযোগিতায় নেমেছে বাংলাদেশ দল। ২০তম আসরে এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া বাংলাদেশ দল :
রিকার্ভ পুরুষ ও নারী দল : রোমান সানা, ইব্রাহিম শেখ রেজওয়ান, তামিমুল ইসলাম, হাকিম আহমেদ রুবেল, বিউটি রায়, রাদিকা আক্তার শাপলা, নাসরিন আক্তার, নাসরিন আক্তার এবং রাবেয়া খাতুন।
কম্পাউন্ড দল পুরুষ ও মহিলা দল : আবুল কাশেম মামুন, মিলন মোল্লা, নাজমুল হুদা, এহসান আহমেদ, সুস্মিতা বণিক, রোকসানা আক্তার, বন্যা আক্তার এবং বিপাশা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*