Tuesday , 20 October 2020
আপডেট
Home » অন্যান্য » শিশুদের জন্য ইন্টারনেট সিকিউরিটি ছেড়েছে ক্যাসপারস্কি
শিশুদের জন্য ইন্টারনেট সিকিউরিটি ছেড়েছে ক্যাসপারস্কি

শিশুদের জন্য ইন্টারনেট সিকিউরিটি ছেড়েছে ক্যাসপারস্কি

আজকের প্রভাত প্রতিবেদক : শিশুদের জন্য সেফ কিডস ইন্টারনেটে সিকিউরিটি অবমুক্ত করছে ক্যাসপারস্কি বাংলাদেশ। এখন সর্বত্রই তইন্টারনেটের ছোঁয়া। শিশুরাও এখন নানা গ্যাজেট ব্যবহার করছে। ফলে তাদের মুঠোয়ও চলে এসেছে ইন্টারনেট। কিন্তু এই ইন্টারনেটের জগতে আপনার শিশু কতটা সুরক্ষিত? তারাও জড়িয়ে পড়তে পারে নানা রকমের অপারাধ মূলক কর্মকান্ডে। তা থেকে আপনার শিশুকে মুক্ত রাখতে বা পরিবার প্রদানের নজরে শিশুকে রাখতে বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাব আজ আনুষ্ঠানিকভাবে সেফ কিডস ইন্টারনেটে সিকিউরিটি অবমুক্ত করছে। বুধবার বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাবের একমাত্র বিপণনকারী প্রতিষ্ঠান অফিস এক্সট্রাক্টস রাজধানীর বাংলামোটরের রসুল ভিউ টাওয়ারে অবস্থিত বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের সভাকক্ষে মিট দ্য প্রেস আয়োজন করে।
এতে উপস্থিত ছিলেন অফিসএক্সট্রাক্টস-এর সিইও প্রবীর সরকার। তিনি বলেন, বাংলাদেশে সাইবার সিকিউরিটি ব্যবস্থাপনায় ক্যাসপারস্কি একটি জনপ্রিয় এবং বিশ্বস্ত ব্র্যান্ড। সামাজিক দায়িত্ববোধ আর সময়ের চাহিদার কথা সর্বোচ্চ বিবেচনায় এনেই ক্যাসপারস্কি নতুন ধারণার সেবা নিয়ে এসেছে। আরও বলেন, কিছুদিন আগে অনলাইন গেম ব্লু হোয়েল নেতিবাচক দিক নিয়ে হৈ চৈ পড়ে যায়। তাই সন্তানের অভিভাবকেরা আকর্ষণীয় ডিজিটাল জীবনব্যবস্থার বিভিন্ন ক্ষতিকর প্রভাব নিয়ে এখন রীতিমতো দুশ্চিন্তায় আছেন। কেননা, ইন্টারনেট এখন শিক্ষা এবং সামাজিক আচরণের অবিচ্ছেদ্য অংশ। ভালো এবং মন্দ এ দুয়ের অবস্থানই ইন্টারনেটে স্বক্রিয়। তাই এ ক্ষতির হাত থেকে রেহাই পেতে ইন্টারনেটকে এড়িয়ে চলা বা তা থেকে বিচ্ছিন্ন করে দেয়া কোনো সঠিক সমাধান নয়। সচেতনতা এবং অনলাইনে নিশ্চিত নিরাপত্তাই শিশুদের নিরাপদে রাখতে পারে। ক্যাসপারস্কি সেফ কিড্স বিশেষভাবে শিশুদের জন্য ইন্টারনেটে সুরক্ষা দিতে সক্ষম। মিট দ্য প্রেসে জানানো হয়, অনেক আগে থেকেই ক্যাসপারস্কি শিশুদের নিরাপদ ইন্টারনেট নিয়ে প্রচারণা করে আসছে। সচেতন অভিভাবকদের জন্য সেফ কিড্স একটি বৈপ্লবিক এবং বহুল উপযোগী (টুলস) সেবাপণ্য। ইন্টারনেটে সহজলভ্য এবং ক্ষতিকর বিষয় থেকে শিশুদের নিরাপদে রাখতে সচেষ্ট এ টুলস।
আগামী মাস থেকে ডিজিটাল বাংলাদেশে শিশু নিরাপত্তা প্রচারণার কাজ করবে সেফ কিডস। নতুন ধারণার ইন্টারনেট সিকিউরিটি সেবা নিয়ে এসব কথা বললেন,ক্যারপারস্কি পণ্যের বিপণনকারী প্রতিষ্ঠান অফিসএক্সট্রাক্টসের সিইও প্রবীর সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*