Thursday , 26 November 2020
আপডেট
Home » মিডিয়া » সাংবাদিক পরিবার সমিতির সভাপতি তরুণ তপন সম্পাদক আল-মামুন
সাংবাদিক পরিবার সমিতির সভাপতি তরুণ তপন সম্পাদক আল-মামুন

সাংবাদিক পরিবার সমিতির সভাপতি তরুণ তপন সম্পাদক আল-মামুন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেড নির্বাচনে তরুণ তপন চক্রবর্তী সভাপতি ও মোহাম্মদ আল-মামুন সম্পাদক নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে তরুণ তপন চক্রবর্তী গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ১৫৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী অহিদুজ্জামান মিয়া ছাতা প্রতীকে পেয়েছেন ১১২ ভোট, আতিকুর রহমান চৌধুরী চেয়ার প্রতীকে পেয়েছেন ১০২ ভোট।
সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আল-মামুন মাছ প্রতীকে ২০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী শাহ আলম ডাকুয়া ঘড়ি প্রতীকে পেয়েছেন ১৫৬ ভোট। বুধবার জাতীয় প্রেস ক্লাব অডিটরিয়ামে সমিতির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩৯৬ জন ভোটারের মধ্যে ৩৭৬ জন ভোট দেন।
সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকে (২৩৮) রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু। তার প্রতিদ্বন্দ্বী মনিরুল ইসলাম মানিক উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ১১৫ ভোট। যুগ্ম সম্পাদক পদে মোঃ জহিরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
কোষাধ্যক্ষ পদে মো. মফিজুর রহমান খান বাবু মই প্রতীকে (২৭৮ ভোট) নির্বাচিত হয়েছেন। তার প্রদিদ্বন্দ্বী হামিদ মোহাম্মদ জসিম কলম প্রতীকে পেয়েছেন ৮৬ ভোট। পরিচালক পদে নির্বাচিত হয়েছেন এএসএম হানিফ (২২৬), মীর আফরোজ জামান (১৮৯), পলি খান (১৮২), মৃণাল কান্তি চক্রবর্তী (১৭৯), হাবিবুল্লাহ রানা (১৭৮), গোলাম নবী (১৭৪) ও মোঃ রফিকুল ইসলাম (১৬২)।
সমিতির অন্তবর্তী ব্যবস্থাপনা কমিটির সভাপতি রফিকুল ইসলাম রতনের সভাপতিত্বে সাধারণ সভায় প্রধান আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহলে হায়দার চৌধুরী। তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার ছিলেন মনজুরুল আহ্সান বুলবুল, সদস্য ছিলেন কল্যাণ সাহা ও আজাদ কবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*