Wednesday , 20 January 2021
আপডেট
Home » খেলাধুলা » বিশাল জয়ে শুরু সাফ অনূর্ধ্ব-১৫ মেয়েদের
বিশাল জয়ে শুরু সাফ অনূর্ধ্ব-১৫ মেয়েদের

বিশাল জয়ে শুরু সাফ অনূর্ধ্ব-১৫ মেয়েদের

ক্রীড়া প্রতিবেদক : স্বাগতিক হিসেবে বাংলাদেশ এমনিতেই ফেভারিট। অন্যরাও মার্জিয়া-মারিয়াদের সমস্বরে এগিয়ে রেখেছেন। রবিবার সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবলের প্রথম ম্যাচে নেমেই নিজেদের নৈপুণ্য দেখিয়েছে বাংলাদেশ। নেপালকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে গোলাম রব্বানী ছোটনের দল। দলের হয়ে তহুরা এই আসরে প্রথম হ্যাটট্রিক করেছেন। এছাড়া আনুচিং করেছেন জোড়া গোল।
কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে নেপালকে কোনঠাসা করে খেলেছে বাংলাদেশ। স্বাগতিকরা বলতে গেলে ডিফেন্সই শুরু করেছে মধ্যমাঠ থেকে! তহুরা-মার্জিয়া-মনিকারা দুই উইং দিয়ে চেপে ধরেছিল অতিথিদের। তাদের চাপের মুখে নেপালের ডিফেন্স তাসের ঘরের মতো ভেঙে পড়ে। কোনওভাবেই স্বাগতিকদের আটকে রাখতে পারেনি তারা।
কৌশলগত দিক দিয়ে প্রতিপক্ষের চেয়ে বেশ এগিয়েই ছিল বাংলাদেশ। একের পর আক্রমণে গোল বের করে এনেছে আনুচিং-মনিকারা। প্রথমার্ধে গোল হয়েছে চারটি। খেলার ৪ মিনিটেই শামসুন্নাহার শট নিয়েছিলেন। কিন্তু গোলরক্ষক কারিনা রুখে দেন সেই শট। তিন মিনিট পর মার্জিয়ার শট ক্রস বারে লেগে ফিরে আসে। তবে ১১ মিনিটে সফল হয় বাংলাদেশ।
কর্নার থেকে মনিকা চাকমার বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট এক ডিফেন্ডারের পায়ে লেগে পোস্টে ঢুকে স্কোর হয় ১-০। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। মার্জিয়ার কর্নার থেকে পাওয়া বল আঁখি নামিয়ে দিলে আনুচিং মারমার সাইড ভলিতে জালে বল জড়ায়। এরপর ৩২ মিনিটে স্কোর দাঁড়ায় ৩-০। তহুরা খাতুন একক প্রচেষ্টায় বক্সে ঢুকে গোলরক্ষক কারিনাকে ডানদিক দিয়ে পরাস্ত করেন। বিরতির ঠিক আগে তহুরার পাস থেকে গোল করে স্কোর ৪-০ করেন আনুচিং মারমা।
বিরতির পর বাংলাদেশের খেলায় ছিল ধীরগতি। তারপরও এই অর্ধে দুটি গোল এসেছে। ৫৭ মিনিটে মনিকা চাকমার শট গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে রুখে দিয়েছিলেন। ৫৯ মিনিটে আনুচিংয়ের শট এক ডিফেন্ডার ফিরিয়ে দিলে তহুরা জোরাল শটে করেন ৫-০। ৭২ মিনিটে আনুচিংয়ের বাড়ানো বলে বাঁ পায়ের জোরালো শটে হ্যাটট্রিক পূরণ করেন তহুরা খাতুন। আর তাতেই ব্যবধান দাঁড়ায় ৬-০।
নেপাল দু-একটি প্রচেষ্টা চালালেও স্বাগতিকদের ডিফেন্স ভেদ করা সম্ভব হয়নি। আগামী মঙ্গলবার ভুটানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*