Friday , 23 October 2020
আপডেট
Home » অনলাইন » শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন
শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন
শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক: ১৬ ডিসেম্বর ৪৬তম মহান বিজয় দিবসে টঙ্গিস্থ শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে জাতিয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। ছাত্র-ছাত্রী ও শিক্ষক সমন্বয়ে এক র‌্যালী এলাকায় আনন্দ উৎসাহের সৃষ্টি করে। স্মৃতিসৌধ সম্বলিত গেইটে জাগ্রত চৌরঙ্গি ও বিজয়ের পতাকা নিয়ে বিজয়োল্লাস শোভা পায়। এতে তোরণ দেখেই বিজয়দিবসের ব্যাপক কর্মসূচির ছবি ফুটে উঠেছে। বিদ্যালয়ের চারিদিকে প্রতিকী স্মৃতিসৌধ নির্মাণ, আলোক সজ্জা, দেয়ালে দেয়ালে মুক্তিযুদ্ধের ছবি, বিজয় অর্জনের পোষ্টার, হানাদারদের নির্মম নির্যাতনের চিত্র ফুটে উঠেছে। মঞ্চে জাতিয় পতাকার ভেতরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মনোমুগ্ধকর একটি সুন্দর ছবি এঁকে আলোকিত মঞ্চকে মনোরম করা হয়েছে।
পবিত্র কোরআন তেলাওয়াত ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। বিশেষ করে শহীদ ও জীবিত মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া করা হয়। বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান শিক্ষক শেখ আবদুস সালাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মোঃ মতিউর রহমান বি.কম। মঞ্চে দৈনিক ভোরের বাণী অনলাইন পত্রিকার সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক মোঃ নাসির উদ্দিন বুলবুল উপস্থিত ছিলেন। পরিচালনা পর্ষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির, জনাব শিরিন আক্তার ও নাছিমা বেগম মঞ্চে উপস্থিত ছিলেন। বক্তাগণ বিজয় দিবসে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ও আত্মার শান্তি কামনা করেন। দুর্নীতি, জঙ্গিবাদ, বাল্যা বিবাহ রোধে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার প্রতি বক্তারা শিক্ষার্থীদের পরামর্শ দেন। র‌্যালীর নেতৃত্ব দেন সহকারী প্রধান শিক্ষক জনাব মোঃ নিজাম উদ্দিন আহম্মেদ, আতাউল গণি, আ: সাত্তার, নিলুফা ইয়াছমিন মনিরা, মোতাহার হোসেন খান, নূরুজ্জামান রানা, আমান উল্লাহ, সাবিনা মল্লিক, জেসমিন আরা, লোকমান হাওলাদার, মাহফুজুল হক ও হাসেম খান প্রমূখ।
ছাত্রদের পরিবেশনায় “গায়েনের গান” একাংকিকা নাটক মঞ্চস্থ হয়। মোঃ সেলিম মিয়ার পরিচালনায় এবং ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঞ্চ সঞ্চালন করেন জনাব আরেফিন সিদ্দিকী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*