Sunday , 25 October 2020
আপডেট
Home » অন্যান্য » স্টার্টআপদের সহায়তায় জিপির ‘ফান্ডস্টার্টার’ প্ল্যাটফর্ম চালু
স্টার্টআপদের সহায়তায় জিপির ‘ফান্ডস্টার্টার’ প্ল্যাটফর্ম চালু

স্টার্টআপদের সহায়তায় জিপির ‘ফান্ডস্টার্টার’ প্ল্যাটফর্ম চালু

আজকের প্রভাত প্রতিবেদক : গ্রামীণফোনের হোয়াইটবোর্ড প্রযুক্তিনির্ভর স্টার্টআপদের সহায়তার জন্য ফান্ডস্টার্টার নামের একটি প্ল্যাটফর্ম চালু করা হয়েছে।
রবিবার জিপিহাউজে ‘ফান্ডস্টার্টার’ অনুষ্ঠানে মোবাইল অ্যাপ ও মোবাইল গেমস নিয়ে কাজ করা ৮টি স্টার্টআপ দেড়শ’র বেশি বিনিয়োগকারীর সামনে নিজেদের ব্যবসা উপস্থাপন করে।
‘ফান্ডস্টার্টার’ এমন একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে বিনিয়োগকারী ও স্টার্টআপগুলো (অ্যাপ, গেম ও ওয়েব) একসাথে ডিজিটাল ইকোসিস্টেমে বেড়ে ওঠার সুযোগ পাবে।
ফান্ডস্টার্টারে ধারণা উপস্থাপনের জন্য গত ৬ ডিসেম্বর একশ’র বেশি স্টার্টআপের আবেদন যাচাই করে দেখা হয়। আবেদনকৃতদের মধ্য থেকে আটটি স্টার্টআপকে চূড়ান্ত পর্যায়ে ধারণা উপস্থাপনের জন্য নির্বাচিত করা হয়। নির্বাচিত স্টার্টআপগুলোকে চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতা করার ক্ষেত্রে প্রস্তুত করে তুলতে একটি বুট ক্যাম্পও অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি, ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান এবং চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন। অনুষ্ঠানে মাননীয় অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, ডিজিটালাইজেশন সমাজে একটি সমতা আনয়নকারী এবং গ্রামীণফোন এই ক্ষেত্রে একটি পথিকৃত। আমাদের সরকার অর্থনীতিতে ডিজিটালাইজেশনের ভূমিকার গুরুত্ব বোঝে এবং গ্রামীণফোন ও এম মতো অন্যা ন্য প্রতিষ্ঠানের উন্নতি চায়, কারণ এদের উন্নতি মানে দেশের উন্নতি।
ডিজিটাল ট্রান্সফরমেশনে স্টার্টআপদের ভূমিকার উপর গুরুত্ব আরোপ করে গ্রামীণফোন সিই্ও মাইকেল ফোলি বলেন, ডিজিটাল বিপ্লব, টেলিযোগাযোগ খাতের জন্য অস্তিত্বের চ্যালেঞ্জ এবং আমরা ডিজিটাল বিশ্বে প্রাসংগিক থাকতে একটি ইকোসিস্টেম গড়ে তুলতে এসব উদ্যোক্তার দিকে তাকিয়ে আছি।
ধারণা উপস্থাপন অনুষ্ঠানের পর একটি নেটওয়ার্কিং সেশনও অনুষ্ঠিত হয় যেখানে নিয়োগকারীরা স্টার্টআপগুলোর স্টল থেকে তাদের সম্পর্কে বিস্তারিত জানেন এবং ভবিষ্যৎ সম্পৃক্ততার জন্য নিজেরা পরিচিত হয়ে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*