Saturday , 5 December 2020
আপডেট
Home » অন্যান্য » বাংলাদেশে অষ্টম জেনারেশনের মাদারবোর্ড আনলো গিগাবাইট
বাংলাদেশে অষ্টম জেনারেশনের মাদারবোর্ড আনলো গিগাবাইট

বাংলাদেশে অষ্টম জেনারেশনের মাদারবোর্ড আনলো গিগাবাইট

আজকের প্রভাত প্রতিবেদক : ইন্টেলের অষ্টম প্রজন্মের কোর প্রসেসর সমর্থিত গিগাবাইট মাদারবোর্ড বাংলাদেশের বাজারে ছেড়েছে গিগাবাইট। দেশে গিগাবাইটের একমাত্র পরিবেশক স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড।
মঙ্গলবার বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই এই গেমিং মাদারবোর্ডটি উপস্থাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশে গিগাবাইট পণের অনুমোদিত পরিবেশক স্মার্ট টেকনোলজিসের পরিচালক জাফর আহমেদ এবং গিগাবাইট এর কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান।
অনুষ্ঠানে জাফর আহমেদ বলেন, ইন্টেল জেড ৩৭০চিপসেটের উপর ভিত্তি করে নতুন গিগাবাইট জেড ৩৭০ অরাস মাদারবোর্ড তৈরি করেছে মাদারবোর্ড এবং গ্রাফিক্স কার্ডের একটি শীর্ষস্থানীয় নির্মাতা গিগাবাইট।এই সুপারচার্জ মাদারবোর্ডটি একটি সার্ভার-গ্রেড ডিজিটাল পাওয়ার ডিজাইন দিয়ে সজ্জিত করা হয়েছে যা ইন্টেলের অষ্টম প্রজন্মের কোর প্রসেসরগুলো পুরোপুরি সমর্থন করে। এই মাদারবোর্ড ৪১৩৩ মেগাহার্টজ মেমোরি মডিউলের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।
অনুষ্ঠানে খাজা মো. আনাস খান বলেন, নতুন নতুন ইনোভেশনের মাধ্যমে দেশে গিগাবাইট সবার চেয়ে এগিয়ে রয়েছে। দেশে আমরা এখনো প্রথম অবস্থানেই রয়েছি। আর নতুন এই মাদারবোর্ডগুলোর ইএসএস সাবরা ড্যাক, স্মার্ট ফ্যান ৫ এবং আরজিবি ফিউশনের মত মৌলিক বৈশিষ্ট্যগুলো গেমারদের জন্য আশীর্বাদ হয়ে এসেছে।
অনুষ্ঠানে গিগাবাইট এর সর্বমোট সাতটি নতুন মাদারবোর্ড উন্মোচন করা হয়েছে।
গিগাবাইটের গেমিং সেভেনের মূল্য ২৬ হাজার টাকা। গেমিং ফাইভের মূল্য ২০ হাজার টাকা, গেমিং থ্রির এর মূল্য ১৬ হাজার ৫০০ টাকা। জেড ৩৭০এক্সপিএসএলআই এর মূল্য ১৫ হাজার ৮০০ টাকা। জেড ৩৭০ এইচডি৩ এর মূল্য ১৩ হাজার ৮০০ টাকা, জেড ৩৭০ এন ওয়াইফাই’র মূল্য ১৪ হাজার ৫০০ টাকা এবং জেড৩৭০ এমএইচডি৩- এর মূল্য ১২ হাজার ৫০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*