Wednesday , 2 December 2020
আপডেট
Home » অনলাইন » ট্রাম্প সব দেশের জন্যই বিপজ্জনক : মেনন
ট্রাম্প সব দেশের জন্যই বিপজ্জনক : মেনন

ট্রাম্প সব দেশের জন্যই বিপজ্জনক : মেনন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সভাপতি, বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কেবল প্যালেস্টাইনের জন্যই নয়, বিশ্বের সব দেশের জন্যই বিপজ্জনক হয়ে দাঁড়িয়েছে। তাকে এখনই থামাতে না পারলে তৃতীয় বিশ্বযুদ্ধের মহাবিপদের মধ্যে পড়তে হবে আমাদের।
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ট্রাম্পের ঘোষণার প্রতিবাদ ও প্যালেস্টাইনের জনগণের প্রতি সংহতি জানানোর জন্য ওয়ার্কার্স পার্টি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেনন বলেন, জেরুজালেম কেবল মুসলমানদের নয়, সব ধর্মের পবিত্র স্থান। সেই জেরুজালেম নিয়ে ট্রাম্প যে ষড়যন্ত্রে মেতে উঠেছে তাতে পৃথিবীর সকল শান্তিপ্রিয় ও ধর্মপ্রাণ মানুষ ভীষণভাবে ক্ষুব্ধ। এমনকি খোদ ইসরাইলেই এর প্রতিবাদ হচ্ছে। খ্রিস্টান ধর্মাবলম্বীরাও এর প্রতিবাদ করছে।
প্যালেস্টাইনের পক্ষে ও মার্কিনি ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ঐক্যবদ্ধ প্রতিবাদ জানাতে সকলের প্রতি আাহ্বান জানিয়ে রাশেদ খান মেনন বলেন, ট্রাম্পের এই ঘোষণা জায়নবাদী-মৌলবাদী শক্তিকেও উৎসাহিত করবে।
সভায় ঢাকায় নিযুক্ত প্যালেস্টাইন অ্যাম্বেসির হেড অব মিশন ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, মার্কিন ষড়যন্ত্র এবং ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে বিশ্ববিবেক জেগে ওঠেছে। বিশ্ববাসী প্যালেস্টাইনের পক্ষে দৃঢ় অবস্থান নিয়েছে। আজকে মার্কিন স্বীকৃতির প্রতিবাদে জাতিসংঘের সাধারণ পরিষদে প্রস্তাব উঠছে।
এ প্রস্তাবের পক্ষে জোরালো অবস্থান নেয়ায় বাংলাদেশ সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান এবং এ প্যালেস্টাইনের প্রতি সংহতি জানিয়ে সভা আয়োজনের জন্য ওয়ার্কাস পার্টির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
সভায় আরো উপস্থিত ছিলেন ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বিশ্ব শান্তি পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবুল কাশেম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*