Friday , 30 October 2020
আপডেট
Home » খেলাধুলা » আগামীকাল শিরোপার জন্যই মাঠে নামবে মারিয়া-স্বপ্নারা
আগামীকাল শিরোপার জন্যই মাঠে নামবে মারিয়া-স্বপ্নারা

আগামীকাল শিরোপার জন্যই মাঠে নামবে মারিয়া-স্বপ্নারা

ক্রীড়া প্রতিবেদক : ঘরের মাঠে অনুষ্ঠিতব্য সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোববার ভারতের মুখোমুখি হবে তহুরা-মনিকা-শামসুন্নাহাররা। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলাটি শুরু হবে দুপুর ২টায়। রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে গোলাম রব্বানী ছোটননের শিষ্যরা। তার আগে প্রথম ম্যাচে নেপাল এবং দ্বিতীয় ম্যাচে ভুটানকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। মোট তিন ম্যাচ ১২ গোল করা বাংলাদেশেরর কিশোরী ফুটবলাররা এই আসরে এখনো হজম করেনি একটি গোলও। আর সেটিই মারিয়াদের বড় প্রেরণা। ফাইনালকে সামনে রেখে শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন। সেখানে চ্যাম্পিয়ন হওয়ার আশাবাদ ব্যাক্ত করেছেন বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন ও অধিনায়ক মারিয়া মান্ডা। কোচ ছোটন বলেন, টুর্নামেন্ট শুরুর আগে আমাদের লক্ষ্য ছিল প্রতিটি ম্যাচে জয়ের জন্য নামব। আমাদের মেয়েরা সেভাবেই খেলেছে। সেজন্য মেয়েদেরকে সালাম জানাই। তারা প্রত্যেকটা ম্যাচে প্রথম থেকে ৯০ মিনিট পর্যন্ত দর্শকদের আনন্দ দেয়ার চেষ্টা করেছে। আগের তিন ম্যাচে যেভাবে খেলেছি, ফাইনালেও সেভাবেই খেলতে চাই। আমরা আমাদের লক্ষ্য থেকে বিচ্যুত হতে চাই না। স্বাভাবিক খেলাটা খেলে এবং সুযোগ কাজে লাগাতে চাই। ভারত শক্তিশালী দল হলেও ওদের চেয়ে আমরা কোন অংশে পিছিয়ে নেই।
দলের দুই নির্ভরযোগ্য ফুটবলার তহুরা খাতুন এবং সাজেদা খাতুন ইনজুরিতে। তারা কি ফাইনালে খেলতে পারবে? তহুরা আজ ৪০ মিনিটের মতো অনুশীলন করেছে। সে পুরোপুরি খেলার জন্য ফিট। তবে সাজেদার চোট এখনও সারেনি। কাজেই ফাইনালে তার খেলার কোন সম্ভাবনা নেই।

সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে শিরোপা জিততে মরিয়া দুই দলই। সংবাদ সম্মেলনে ভারত কোচ ময়মল রকির ও বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন।

অধিনায়ক মারিয়া মান্ডা বলেন, আমরা আগের তিনটা ম্যাচ জিতেছি। আগামীকাল আমাদের ফাইনাল। আমরা ভালো খেলার চেষ্টা করবো। আমাদের সামর্থ্যের সবটুকু দিয়ে খেলব। ভারত শক্তিশালী, আমরা তাদের হারিয়েছি। আমরা প্রথমেই লিড নিতে চাই।
এই আসরে খেলার কথা ছিল সাবিনা ইয়াসমিনের। কিন্তু গত ২৬ সেপ্টেম্বর মাত্র তিন দিনের জ্বরে না ফেরার দেশে পারি জমান ময়মনসিংহের ধোবাউড়ার কলসিন্দুরের এই কিশোরী ফুটবলার। অনুর্ধ-১৫ নারী দলের অনুশীলন ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল তার পরদিনই। কিন্তু সে এখন অন্য ভুবনের বাসিন্দা।
সাবিনা যেখানেই থাকুন তাকে ভোলেন নি সতীর্থরা। ভারতের বিপক্ষে ফাইনাল জিতে ট্রফি উৎসর্গ করতে চায় তারা। ম্যাচের আগের সংবাদ সম্মেলনে বলছেন, সাবিনা যদি আজ আমাদের সঙ্গে থাকতে পারতো, তাহলে আমাদের দলটা আরও শক্তিশালী হতো। আমরা তার জন্য খেলবো এবং জিতে ট্রফিটা তাকে উৎসর্গ করবো।
ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়াও উপস্থিত থাকবেন প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার-এমপি, উপ-মন্ত্রী আরিফ খান জয়-এমপি, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাহউদ্দিন এবং ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ, সাফ সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*