Thursday , 26 November 2020
আপডেট
Home » খেলাধুলা » বিকেএসপিতে ভর্তির সুযোগ
বিকেএসপিতে ভর্তির সুযোগ

বিকেএসপিতে ভর্তির সুযোগ

ক্রীড়া প্রতিবেদক : দেশের ক্রীড়াঙ্গণে খেলোয়াড় তৈরির কারখানা হিসাবে স্বীকৃত একমাত্র সরকারি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ভর্তির সুযোগ। আগামী ২৬ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত ভর্তির প্রাথমিক নির্বাচন অনুষ্ঠিত হবে।
অনলাইনে পূরনকৃত ফরম পরীক্ষার দিন সাথে নিয়ে আসতে হবে। বিকেএসপিতে চলমান ১৭টি ক্রীড়া বিভাগ সমূহে (আর্চারি, অ্যাথলেটিক্স, বাস্কেটবল, বক্সিং, ক্রিকেট, ফুটবল, জিমন্যাস্টিক্স, হকি, জুডো, কারাতে, শ্যূটিং , সাঁতার, উশু, তায়কোয়ানডো, টেনিস, ভলিবল ও টেবিল টেনিস ) ভর্তি করা হবে। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত প্রাথমিক নির্বাচন কার্যক্রম অব্যাহত থাকবে। কাজের সুবিধার্থে ক্রিকেট ও ফুটবলকে বিভাগ ভিত্তিক রাখা হলেও অন্যান্য খেলা গুলোর খেলোয়াড় বাছাই প্রক্রিয়ায় নির্দিষ্ট্য দিনে দেশের সকল বিভাগের খেলোয়াড়রা অংশগ্রহণ করতে পারবে।
প্রথমদিন (২৬ ডিসেম্বর) মঙ্গলবার, ক্রিকেট ও ফুটবল খেলায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের খেলোয়াড়দের বাছাই করা হবে। পাশাপাশি আর্চারি, অ্যাথলেটিক্স, টেনিস ও কারাতে খেলার বাছাই পরীক্ষায় দেশের সকল বিভাগ থেকে অংশ নিতে পারবে।
দ্বিতীয় দিন (২৭ ডিসেম্বর) বুধবার, ক্রিকেট ও ফুটবল খেলায় রাজশাহী ও রংপুর বিভাগের খেলোয়াড়দের বাছাই অনুষ্ঠিত হবে। পাশাপাশি বক্সিং, জুডো, উশু ও তায়কোয়ানডো খেলার বাছাই পরীক্ষায় দেশের সকল বিভাগ থেকে অংশ নিতে পারবে।
তৃতীয় দিন (২৮ডিসেম্বর) বৃহস্পতিবার, ক্রিকেট ও ফুটবল খেলায় বরিশাল ও খুলনা বিভাগের খেলোয়াড়দের বাছাই অনুষ্ঠিত হবে। পাশাপাশি বাস্কেটবল, সাঁতার, হকি ও ভলিবল খেলার বাছাই পরীক্ষায় দেশের সকল বিভাগ থেকে অংশ নিতে পারবে।
সবশেষ (২৯ ডিসেম্বর) শুক্রবার, ক্রিকেট ও ফুটবল খেলায় ঢাক ও ময়মনসিংহ বিভাগের খেলোয়াড়দের বাছাই অনুষ্ঠিত হবে। পাশাপাশি জিমন্যাস্টিক্স, শ্যূটিং ও টেবিল টেনিস খেলার বাছাই পরীক্ষায় দেশের সকল বিভাগ থেকে অংশ নিতে পারবে।
সাধারণত অনূর্ধ্ব-১৪ বয়সের ছেলে-মেয়েদের ৭ম শ্রেণিতে ভর্তি করা হয়। তবে কোন কোন ক্ষেত্রে ক্রীড়া বিভাগের (জিমন্যাস্টিক্স, সাঁতার, টেনিস, বক্সিং, বাস্কেটবল ও ভলিবল) চাহিদা অনুযায়ী বয়স, উচ্চতা ও শ্রেণি ব্যতিক্রম রাখা হয়েছে ।
এছাড়া বিশেষ ক্রীড়া যোগ্যতা সম্পন্ন খেলোয়াড়দের ক্ষেত্রে সকল শর্ত শিথিল রাখা হয়েছে। বিস্তারিত তথ্য বিকেএসপি’র ওয়েব সাইট bksp.gov.bd থেকে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*