Friday , 23 October 2020
আপডেট
Home » অন্যান্য » অপোর নতুন দুই ফোন সামনে ২০ মেগাপিক্সেল
অপোর নতুন দুই ফোন সামনে ২০ মেগাপিক্সেল

অপোর নতুন দুই ফোন সামনে ২০ মেগাপিক্সেল

আজকের প্রভাত প্রতিবেদক : চীনের শীর্ষস্থানীয় ব্র্যান্ড অপো চলতি বছরের শেষের দিকেও নতুন দুটি স্মার্টফোন বাজারে ছেড়েছে। যেগুলো মডেল অপো এ সেভেন ফাইভ এবং এ সেভেন ফাইভ এস। ফোনগুলো বিশেষত্ব হলো উভয় ফোনেই ফোর জিবি র‌্যাম ও সেলফিতে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।
ইন্ডিয়া টুডের বরাতে জানা যায়, নতুন এই ফোনগুলোতে এজ টু এজ ডিসপ্লে রয়েছে। । ডিসপ্লে রয়েছ ছয় ইঞ্চির। ফোনগুলোতে রয়েছে ফুল এইচডি ডিসপ্লে। যার রেজুরেশন ২১৬০ বাই ১০৮০ পিক্সেল। যার অ্যাসপেক্টে রেশিও ১৮:৯।
উভয় ফোনেই মিডিয়া টেকের হেলিও পি২৩ (এমটি৬৭৬৩টি) প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর ব্যটারির ক্ষেত্রে একই ৩২০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।
সব কিছু একই থাকলেও শুধু মাত্র ইন্টারনাল স্টোরেজের ক্ষেত্রে রয়েছে ব্যবধান। অপো এসেভেন ফাইভ-এ রয়েছে ৩২ জিবি স্টোরেজ। আর এ সেভেন ফাইভ এস-এ রয়েছে ৪২জিবি স্টোরেজ। উভয় ফোনই মাইক্রো এসডি কার্ড দিয়ে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।
নতুন এই ফোনগুলো দেখতে অনেকটা অফো এফ ফাইভ এর মতো বলেও জানা যায় ঐ প্রতিবেদনে। আর উভয় ফোনই অ্যান্ড্রয়েড ৭.১ নুগাট ব্যবহার করা হয়েছে।
সেলফি ২০ মেগাপিক্সেল ও রিয়ার ক্যামেরায় ১৬ মেগাপিক্সেল ব্যবহার করা হয়েছে। আর সামানের ক্যামেরায় আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সতো আছেই।
তাইওয়ানের বাজারে ফোনগুলো পাওয়া যাবে। আর ভারতীয় রুপিতে কনভার্ট করলে ফোনগুলো দাম দাড়ায় ২৩ হাজার ৫০০ রুপি অন্যটি ২৫ হাজার ৬০০ রুপি। তবে সারা পৃথিবীব্যাপি ঠিক কবে নাগাগ পাওয়া যাবে এ ব্যাপারে কিছুই জানায়নি অপো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*