Thursday , 26 November 2020
আপডেট
Home » খেলাধুলা » আগামীকাল থেকে শুরু হচ্ছে ঢাকা জেলা ১ম প্রমীলা ফুটবল প্রতিযোগিতা
আগামীকাল থেকে শুরু হচ্ছে ঢাকা জেলা ১ম প্রমীলা ফুটবল প্রতিযোগিতা

আগামীকাল থেকে শুরু হচ্ছে ঢাকা জেলা ১ম প্রমীলা ফুটবল প্রতিযোগিতা

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা জেলা মহিলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় আগামীকাল থেকে ঢাকায় শুরু হচ্ছে ঢাকা জেলা ১ম প্রমিলা ফুটবল প্রতিযোগিতা-২০১৭।
এ উপলক্ষে মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী ফাহমিদা খানম, সহ-সভানেত্রী কামরুন্নাহার ডানা, নাফিজা খাতুন, সাধারণ সম্পাদিকা ফারহাদ জেসমিন লিটি, টুর্ণামেন্ট কমিটির আহবায়ক রাবেয়া খাতুন ও সদস্য সচিব সৈয়দা মরিয়ম তারেক।
সংবাদ সম্মেলনে সভানেত্রী ফাহমিদা খানম বলেন, প্রথমবারের মত আয়োজিত এই টুর্নামেন্টের মূল উদ্দেশ্যই হলো তৃণমূল পর্যায় থেকে সম্ভাবনাময় ও প্রতিভাবন প্রমিলা ফুটবলারদের খুঁজে বের করে তাদের জাতীয় পর্যায়ে খেলার সুযোগ করে দেয়া। ঢাকা জেলার নারীদের খেলাধুলার মান্নোয়নে ঢাকা জেলা মহিলা ক্রীড়া সংস্থা কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই চলতি বছর গ্রামীণ খেলার আয়োজন করে বেশ সফলও হয়েছে। তারই ধারাবাহিকতায় এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন বলে জানিয়েছেন সভানেত্রী।
ধানমন্ডিস্থ সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে আগামীকাল বিকেল ৩.০০টায় প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, এমপি।
প্রতিযোগিতায় ঢাকার ৫টি উপজেলা সাভার, ধামরাই, কেরাণীগঞ্জ, নবাবগঞ্জ ও দোহার হতে ২টি করে ও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন হতে ২টি করে দলসহ সর্বমোট ১৪টি দল অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী দলগুলো হলো : সাভার (সবুজ), সাভার (লাল), ধামরাই (লাল), ধামরাই (সবুজ), নবাবগঞ্জ (লাল), নবাবগঞ্জ (সবুজ), কেরাণীগঞ্জ (লাল), কেরাণীগঞ্জ (সবুজ), দোহার (লাল), দোহার (সবুজ), ঢাকা সিটি উত্তর (লাল), ঢাকা সিটি উত্তর (সবুজ), ঢাকা সিটি দক্ষিণ (লাল), ঢাকা সিটি দক্ষিণ (সবুজ)।
জাতীয় দল ও সার্ভিসেস দলের কোন খেলোয়াড় এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেনা। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ উভয় দলকে ট্রফি ও ব্যক্তিগত পদক ছাড়াও প্রতি খেলায় সেরা খেলোয়াড়কে ট্রফি পদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*