Monday , 26 October 2020
আপডেট
Home » অন্যান্য » জমকালো আয়োজনে উন্মোচন হলো হুয়াওয়ের সর্বাধুনিক প্রযুক্তির ফোন মেট টেন প্রো
জমকালো আয়োজনে উন্মোচন হলো হুয়াওয়ের সর্বাধুনিক প্রযুক্তির ফোন মেট টেন প্রো

জমকালো আয়োজনে উন্মোচন হলো হুয়াওয়ের সর্বাধুনিক প্রযুক্তির ফোন মেট টেন প্রো

আজকের প্রভাত প্রতিবেদক : বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক চিপসেট সম্বলিত ফ্ল্যাগশিপ হুয়াওয়ে মেট টেন প্রো বাংলাদেশের বাজারে ছাড়া হয়েছে। ফোনটি ৮০,৯০০ টাকায় প্রিঅর্ডার করা যাচ্ছে।
উৎসবমূখর পরিবেশে মঙ্গলবার জমকালো আয়োজনে রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাও হোটেলে ফোনটি দেশের বাজারে উন্মোচন করে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। যুগান্তকারী কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ হার্ডওয়্যার, কিরিন ৯৭০ চিপসেট ও ইএমইউআই ৮.০ ইউজার ইন্টারফেসের সমন্বয়ে মেট টেন প্রো বর্তমান বিশ্বের সবচেয়ে অভিনব এবং ক্ষমতাসম্পন্ন ডিভাইস। গত অক্টোবর মাসে জার্মানীতে আনুষ্ঠানিকভাবে ফোনটি উন্মোচন করা হয়।
হুয়াওয়ে মেট টেন প্রো-এর আনুষ্ঠানিক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের কান্ট্রি ডিরেক্টর অ্যারন।
ফোনটি উন্মোচন অনুষ্ঠানে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তা এখন আর ভার্চুয়াল কোনো ধারণা নয়, বরং আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন ক্ষেত্রে আংশিক ব্যবহার্য প্রযুক্তি। কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারকারীকে অভিনব অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ সেবাপ্রদান এবং পণ্যের কার্যক্ষমতা বৃদ্ধিতে সক্ষম একটি প্রযুক্তি। হুয়াওয়ে মেট টেন প্রো-তে ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ নিউরাল নেটওয়ার্ক প্রসেসিং ইউনিট, যা নতুন প্রজন্মের বুদ্ধিমান স্মার্টফোন।
হুয়াওয়ে মেট টেন প্রো স্মার্টফোনে আছে কিরিন ৯৭০ চিপসেট। এটি বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ প্রসেসর, যেটিতে ব্যবহার করা হয়েছে নিউরাল নেটওয়ার্ক প্রসেসিং ইউনিট (এনপিইউ), অক্টা-কোর এআরএম কোর্টেক্স সিপিইউ। তাছাড়া এতে প্রথমবারের মতো ১২ কোরের মালি-জি১২ জিপিইউ এবং এনপিইউ প্রযুক্তি যুক্ত করা হয়েছে। হুয়াওয়ে মেট টেন প্রোতে থ্রিডি গ্লাস বডি আছে যেখানে বেজেল নেই বললেই চলে। হুয়াওয়ে মেট টেন প্রোতে ৬ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে এবং এইচআরডি১০ সমর্থিত প্রযুক্তি আছে যা অনায়াসে ভিভিড ও উজ্জ্বল কালার প্রদানে সক্ষম।
হুয়াওয়ে মেট টেন প্রোতে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির সঙ্গে আছে টিইউভি ফাস্ট চার্জ সেফটি সার্টিফিকেট এবং সুপার চার্জিং প্রযুক্তি। তাছাড়া সামিলাক্স-এইচ লেন্সের সমন্বয়ে এতে আছে নতুন লাইকা ডুয়াল রিয়ার ক্যামেরা। ক্যামেরার অ্যাপার্চার এফ/১.৬। তাছাড়া এতে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির রিয়েল টাইম সিন, অবজেক্ট সনাক্তকরণ ফিচারসহ কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির বিশেষ বোকেহ ইফেক্ট প্রযুক্তি রয়েছে।
ফোনটিতে অ্যান্ড্রয়েড ৮.০ অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে অত্যাধুনিক ইএমইউআই ৮.০ ইউজার ইন্টারফেস ব্যবহার করা হয়েছে। হুয়াওয়ে মেট টেন প্রো আইপি৬৭ সনদপ্রাপ্ত অর্থাৎ এটি পানি ও ধূলাবালি রোধক। হুয়াওয়ে মেট টেন প্রোতে রয়েছে ১২৮ জিবি ইন্টারনাল মেমোরি এবং ৬ জিবি র‌্যাম।
হুয়াওয়ের যেকোন ব্রান্ড শপে গিয়ে মোবাইলের মেসেজ অপশন থেকে HW<space>mate10pro লিখে ৬৯৬৯ নম্বরে এসএমএস পাঠানোর মাধ্যমেও ফোনটি অগ্রিম বুকিং দেয়ার সুযোগ রাখা হয়েছে। আগ্রহী ক্রেতারা পিকাবো.কমে গিয়ে অনলাইন থেকে ফোনটি প্রিঅর্ডার করতে পারবেন। আগামী জানুয়ারির ০৪ তারিখ পর্যন্ত মাত্র ৮,০৯০ টাকা পরিশোধ করে অগ্রিম বুকিং দিতে পারবেন আগ্রহী ক্রেতারা। অগ্রিম বুকিং দেয়া ক্রেতারা পাবেন আকর্ষণীয় গিফট বক্স। উল্লেখ্য, আগামী ০৪ জানুয়ারি, ২০১৮ থেকে সারাদেশে হুয়াওয়ের সকল ব্র্যান্ড শপগুলো থেকে হুয়াওয়ে মেট টেন প্রো পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*