Wednesday , 21 October 2020
আপডেট
Home » মিডিয়া » সাংবাদিক ফারুক খান এর শুভ জন্মদিন আজ
সাংবাদিক ফারুক খান এর শুভ জন্মদিন আজ

সাংবাদিক ফারুক খান এর শুভ জন্মদিন আজ

আজকের প্রভাত প্রতিবেদক : সাংবাদিক ফারুক খান এর শুভ জন্মদিন আজ। দৈনিক আজকের প্রভাত এর পক্ষ থেকে ফারুক খানকে জন্মদিনের শুভেচ্ছা। ১৯৭৬ সালের এই দিনে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার বাকশিমুল ইউনিয়নের খোদাইধুলি গ্রামে ফারুক খান জন্মগ্রহণ করেন। বাবা এ কে এম শাহ আলম খান ও মা নূরজাহান বেগমের তিন সন্তানের মধ্যে তিনি দ্বিতীয়।
ফারুক খান, ১৯৯২ সালে কুমিল্লার বুড়িচং আনন্দ পাইলট উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এসএসসি, ১৯৯৪ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মানবিক বিভাগ থেকে এইচএসসি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে ১৯৯৯ সালে অনার্স ও একই বিভাগ থেকে ২০০১ সালে মাস্টার্স সম্পন্ন করেন।
২০০১ সালের ৫ জুন দৈনিক খবরে নিজস্ব প্রতিবেদক হিসেবে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর কাজের ধারাবাহিকতায় ২০০৪ সালের ফেব্রুয়ারিতে চ্যানেল আইয়ের বিনোদন পত্রিকা আনন্দ আলোতে জ্যেষ্ঠ প্রতিবেদক, ২০০৬ সালের ফেব্রুয়ারিতে বেসরকারি টিভি চ্যানেল বৈশাখীতে জ্যেষ্ঠ প্রতিবেদক, ২০১০ সালের মার্চে বেসরকারি রেডিও চ্যানেল রেডিও টুডেতে জ্যেষ্ঠ প্রতিবেদক, ২০১১ সালের ফেব্রুয়ারিতে বেসরকারি টিভি চ্যানেল আরটিভিতে জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে যোগ দেন। একই প্রতিষ্ঠানে ২০১৩ সালের মার্চে তিনি বিশেষ প্রতিনিধি হিসেবে পদোন্নতি লাভ করেন। বর্তমানে তিনি দৈনিক বাংলাদেশ কণ্ঠ সম্পাদক ও প্রকাশক।
সাংবাদিকদের অধিকার আদায়ে ও নেতৃত্ব বিকাশের জন্য ২০১৪ সালে তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) কার্যনির্বাহী সদস্য পদে দায়িত্ব পালন করেন।
ফারুক খান এর সহধর্মিনী ফারজানা ইয়াসমিন। এই দম্পতির এক মেয়ে। ১০ বছরের আনিকা রাজধানীর ফয়জুর রহমান আইডিয়াল ইনস্টিটিউটে ৫ম শ্রেণীর শিক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*