Wednesday , 21 October 2020
আপডেট
Home » খেলাধুলা » শেষ দশ মিনিটে মোহামেডানের জয় আটকালো আরামবাগ ক্রীড়া সংঘ
শেষ দশ মিনিটে মোহামেডানের জয় আটকালো আরামবাগ ক্রীড়া সংঘ

শেষ দশ মিনিটে মোহামেডানের জয় আটকালো আরামবাগ ক্রীড়া সংঘ

ক্রীড়া প্রতিবেদক : ইংরেজী নববর্ষের প্রথম দিন। সবাই চায় বছরের প্রথম দিনটি ভাল কাটাতে। নিশ্চয় মোহামেডান স্পোর্টিং ক্লাব আর আরামবাগ ক্রীড়া সংঘের খেলোয়াড়রাও তাই চেয়েছিল। আর সেই লক্ষ্য নিয়েই এদিন বিকালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল মতিঝিলের দল দুটি।
নব্বই মিনিটের এই ম্যাচে সফলতার দিকেই এগোচ্ছিল মোহামেডান। আরামবাগের বিপক্ষে ৮০ মিনিট অবধি ২-০ গোলে এগিয়ে ছিল সাদাকালো শিবির। ম্যাচের চতুর্থ মিনিটেই এনকোচা কিংসলের গোলে লিড নেয় মোহামেডান। ৪৯ মিনিটে অধিনায়ক জাহিদ হাসান এমিলির গোলে ব্যবধান দ্বিগুন করে তারা। ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত এই ব্যবধানে এগিয়ে মোহামেডান। মাত্র দশ মিনিটের অপেক্ষা! তারপর আরামবাগের বিপক্ষে টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়বে সাদাকালো দল।
কিন্তু মোহামেডানের মুখে ছাই ছিটিয়ে এই দশ মিনিটেই দুই গোল করে খেলায় সমতা ফেরায় আরামবাগ। ফলে জয়ের সমতুল্য ড্রয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে আরামবাগ। একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।
৮০ মিনিটে কর্নার থেকে পাওয়া গোলে ব্যবধান কমায় আরামবাগ। এ সময় কর্নার থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বক্সের ভেতর উঁচু সেন্টার করেন ডিফেন্ডার রকি। সেই বল লাফিয়ে ওঠে হেড করেন সুমন আলী। মামুন খান ঝাঁপিয়ে পড়েও শেষরক্ষা করতে পারেননি। বলটি সাইডপোস্টে লেগে ভেতরে ঢুকে যায় (১-২)।
৯০ মিনিটে বুকোলার অবিশ্বাষ্য গোলে সমতায় পেরে আরামবাগ। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের দূরপাল্লার শট নেন ইকাঙ্গা। মামুন খান বল গ্রিপে নিতে না পারলেও সুযোগ সন্ধানী বুকোলা শুয়ে পড়ে ফিরতি শটে লক্ষভেদ করেন (২-২)। আর আনন্দে আত্মহারা হয়ে উঠে আরামবাগ শিবির। আর হতবিহ্বল হয়ে পরে মোহামেডান। শেষ পর্যন্ত মোহামেডান হতাশা আর আরামবাগ চিত্তসুখ নিয়ে মাঠ ত্যাগ করে।
প্রথম লেগেও আরামবাগকে ৩-১ গোলে হারের স্বাদ দিয়েছিল মোহামেডান। নিজেদের ২০তম ম্যাচে এটা মোহামেডানের পঞ্চম ড্র। ২৯ পয়েন্ট নিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানেই। অপরদিকে সমান ম্যাচে এটা আরামবাগেরও এটা পঞ্চম ড্র। ১৭ পয়েন্ট নিয়ে তারা আছে অষ্টম স্থানেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*