Tuesday , 27 October 2020
আপডেট
Home » খেলাধুলা » ৯ জানুয়ারি থেকে শুরু বিসিএল
৯ জানুয়ারি থেকে শুরু বিসিএল

৯ জানুয়ারি থেকে শুরু বিসিএল

ক্রীড়া প্রতিবেদক : চার দলের প্রথম শ্রেণির ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের পর্দা উঠছে ৯ জানুয়ারি থেকে।
৫ জানুয়ারি থেকে বিসিএল শুরুর কথা জানালেও চার ফ্রাঞ্চাইজির আপত্তিতে তা চারদিন পিছিয়ে দেওয়া হয়েছে। সোমবার চার ফ্রাঞ্চাইজির সঙ্গে বিকেল তিনটায় বৈঠকে বসেছিলেন বিসিবির টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান গাজী গোলাম মুর্তজা, জাতীয় দলের নির্বাচক প্যানেল ও বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন। বৈঠকে ৯ জানুয়ারি থেকে বিসিএল শুরুর সিদ্ধান্ত হয়। নিশ্চিত করেছেন বিসিবির টুর্মান্টে কমিটির সহকারী ম্যানেজার আরিফুল ইসলাম।
দুই ভাগে এবারের বিসিএল অনুষ্ঠিত হবে। প্রথম পর্বে হবে তিন রাউন্ডের খেলা। ঢাকা প্রিমিয়ার লিগের পর দ্বিতীয় পর্বে হবে শেষ তিন রাউন্ডের খেলা। প্রথম পর্বের প্রথম রাউন্ডের ম্যাচগুলো হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও বিকেএসপিতে। দ্বিতীয় রাউন্ডও হবে একই ভেন্যুতে। তৃতীয় রাউন্ডের খেলা হবে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম ও খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। টুর্নামেন্টের পয়েন্ট টেবিলে এবার পরিবর্তন আনছে বিসিবি। প্রতিদ্বন্দ্বীতা বাড়াতে এবার নির্দিষ্ট রান ও উইকেটে বোনাস পয়েন্ট যুক্ত করেছে আয়োজকরা। বিসিএলের চতুর্থ আসরে একই ফরম্যাটে খেলা হয়েছিল।
জাতীয় দলের ক্রিকেটার নিয়ে শুরু হবে বিসিএল। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে যারা থাকবেন তাদেরকে বিসিএলে ঝালিয়ে নেওয়া হবে। শ্রীলঙ্কা ও ত্রিদেশীয় সিরিজের জন্য ওয়ানডে স্কোয়াডের ক্রিকেটাররা থাকবেন না।
প্রথম শ্রেণির ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসর বিসিএল। টুর্নামেন্টের পাঁচ আসরের দু’বারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোন ও প্রাইম ব্যাংক সাউথ জোন। শেষ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল বিসিবি নর্থ জোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*