Thursday , 29 October 2020
আপডেট
Home » আপডেট নিউজ » চলতি মাসে ৩টি শৈত্যপ্রবাহের পূর্বাভাস
চলতি মাসে ৩টি শৈত্যপ্রবাহের পূর্বাভাস

চলতি মাসে ৩টি শৈত্যপ্রবাহের পূর্বাভাস

ডেস্ক রিপোর্ট: চলতি জানুয়ারি মাসে ৩টি শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে, বছরের প্রথম দিনেই বৃষ্টি হয়েছে দক্ষিণে, উত্তরে কমছে তাপমাত্রা। পৌষের তৃতীয় সপ্তাহেই মৃদু শৈত্যপ্রবাহ শুরুর আভাসও রয়েছে।
সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস; এসময় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ময়মনসিংহে ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
সোমবার কক্সবাজারে ১৯ মিলিমিটার, কুতুবদিয়ায় ১ মিলিমিটার ও টেকনাফে ৫১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।
আবহাওয়া অধিদপ্তর বলছে, ৪৮ ঘণ্টার মধ্যে রাতের তাপমাত্রা কমতে পেতে পারে এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কোথাও কোথাও শৈত্য প্রবাহ পরিস্থিতির সৃষ্টি হতে পারে।
সোমবার জানুয়ারির পূর্বাভাসের বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ জানান, এ মাসে দেশের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলে একটি মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) বা তীব্র (৪-৬ ডিগ্রি সেলসিয়াস) ধরনের শৈত্য প্রবাহ এবং অন্যত্র ২-৩টি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। তবে সার্বিকভাবে এ মাসের গড় তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে।
জানুয়ারি মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে এবং নদ-নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।
মঙ্গলবারের পূর্বাভাসের বিষয়ে বলা হয়েছে- চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং সিলেট, বরিশাল ও খুলনা বিভাগের দুয়েক জায়গায় হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*