Wednesday , 2 December 2020
আপডেট
Home » অন্যান্য » দারাজে বাম্পার সেল হয়েছে ডিসিএল- ১০ এর স্মার্টফোন
দারাজে বাম্পার সেল হয়েছে ডিসিএল- ১০ এর স্মার্টফোন

দারাজে বাম্পার সেল হয়েছে ডিসিএল- ১০ এর স্মার্টফোন

আজকের প্রভাত প্রতিবেদক : দেখতে স্টাইলিশ, স্পিডি, স্টোং ও মেটাল ফ্রেমের ডিসিএল এল-১০ স্মার্টফোনটি কিনলে গ্রাহকরা পাবেন আকর্ষণীয় উইন্টার জ্যাকেট। এই অফারের বেশ সাড়া ফেলেছে ই-কমার্স প্রতিষ্ঠান দারাজ ডট কম ডটবিডি-তে। ফোনটি বাজারে ছেড়েছে দেশীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড (ডিসিএল)।
২ জিবি র‌্যামের ফোনটির দাম ধরা হয়েছে ৫ হাজার ৭৪০ টাকা। ফোনটির আরেকটি বিশেষত্ব হলো এর পেছন সাইটে রয়েছে আকর্ষণীয় লুক। ফোনটি দারাজে বিক্রি করার শুরুর পর থেকে ব্যাপক সাড়া পায় বলে জানান ডিসিএল-এর মোবাইল বিজনেস হেড মুহম্মদ তৌফিকুল ইসলাম।
তিনি বলেন, ৩১ ডিসেম্বর একদিনেই ৮৮ টি ফোনের অর্ডার আসে দারাজ থেকে। এখন আমাদের স্টকও শেষের দিকে। সব মিলিয়ে বেশ ভালো সাড়া পাওয়া গেছে ডিসিএল-১০ কে নিয়ে। দেশীয় এ ফোনটিতে আছে, পাঁচ ইঞ্চির ডিসপ্লে। যার ডিসপ্লের রেজ্যুলেশন ১২৮০ বাই ৭২০ পিক্সেল। এতে ব্যবহৃত হয়েছে ২.৫ডি গ্লাস। যেখানে বুলটে প্রুফ গরলিা গ্লাস ব্যবহার করা হয়ছে। যা অনেক আঘাত নিতে সক্ষম।
বর্তমান প্রচলিত স্মার্টফোনগুলোর তুলনায় ফোনটির নকশায় পরিবর্তন এসেছে। ফোনটির পেছনটি স্ট্যাইলিশ লুক দিয়ে তৈরি করা হয়েছে। এছড়াও ম্যাট টেক্সচার্ড হওয়ায় ফোনটি দেখতে আকর্ষণীয় ও মজবুত। শুধু মাত্র এই ফোনটি কিনলেই ক্রেতরা এ উইন্টার জ্যাকেট ফ্রি পাবে।
তৌফিক বলেন, স্মার্টফোনটির ভলিউম বাটন ও পাওয়ার বাটন রয়েছে ডান পাশে। যাতে ২ টি সিমসহ, মেমরি কার্ড ব্যাবহাররে সুবিধা রয়ছে। ফোনটি ১৪৪.৬ মিলিমিটার পাতলা। এর ওজন মাত্র ১৭৪ গ্রাম। যার দাম দরা হয়েছে সাধারণ জনগণের কথা মাথায় রেখেই করা হয়েছে।
এতে ব্যবহৃত হয়েছে এমটিকে ৬৭৩৭ সহ ১.৩ গগিার্হাজ ৬৪ বিট অক্টাকোর প্রসেসর। এর র‌্যাম ২ গিগাবাইট। স্টোরেজ ১৬ গিগাবাইট। ৩২ গিগাবাইট স্টোরেজ বাড়ানো যাবে।ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ৬ মার্শম্যালোর ওপর ভিত্তি করে বিভিন্ন ইন্টারফেস। ফোনের স্ক্রিন বন্ধ থাকার সময়ে কোনো অক্ষর লিখে সরাসরি খোলা যাবে দরকারি অ্যাপ। কুইক নোটিফিকেশন মেনু ও নিজ ইচ্ছেমতো পরিবর্তন করা যায় এই ফোনে। ফোনটির পেছনে ৮ সামনে ৫ মেগা পিক্সেল, লেজার অটো ফোকাস সেন্সর ও এলইডি ফ্ল্যাশ রয়েছে। দ্বিতীয় প্রজন্মের লেজার অটো ফোকাস সেন্সর থাকায় ঘরের ভেতরে বা বাইরে, কম কিংবা বেশি আলোতে ভালো ছবি তুলতে পারে।
২০০০ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ফোনটির সঙ্গে থাকবে ইউএসবি কেবল, চার্জিং অ্যাডাপ্টর, হেডফোন, ইউজার ম্যানুয়াল ও ২ বছরের ওয়ারেন্টি কার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*