Saturday , 5 December 2020
আপডেট
Home » অন্যান্য » বাংলাদেশের বাজারে স্মার্টফোনে সেরা আকর্ষণ অপো এফ৫
বাংলাদেশের বাজারে স্মার্টফোনে সেরা আকর্ষণ অপো এফ৫

বাংলাদেশের বাজারে স্মার্টফোনে সেরা আকর্ষণ অপো এফ৫

আজকের প্রভাত প্রতিবেদক : নতুন চমক নিয়ে স্মার্টফোন জগতে হাজির হয়েছে অপো এফ৫ (৬ জিবি)। হ্যান্ডসেটটির আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি এবং সুন্দর ও প্রাণবন্ত সেলফিতে মুগ্ধ হবেন সবাই। এফ৫-এর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি, একটি গ্লোবাল ডাটাবেজের উপর ভিত্তি করে মুখের আকার ও গঠন চিহ্নিত করে এবং একটি চেহারার গঠন ও আকার অন্যটি থেকে সহজেই আলাদা করতে পারে। সেলফিকে
প্রাণবন্ত করে তুলতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্সের ব্যবহার বিষয়ে প্রফেশনাল ফটোগ্রাফার ও মেক-আপ আর্টিস্টদের পরামর্শ নেওয়া হয়।
অপো এফ৫-এ আছে আল্ট্রা সেনসিটিভ এফ২.০ অ্যাপারচারসহ ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১/২.৮ সেন্সর। এফ৫-এর রিয়ার ক্যামেরা হলো এফ১.৮ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল।
৬ ইঞ্চি ফুল এইচডি ও ফুল-স্ক্রিন ডিসপ্লের স্মার্টফোনটি ব্যবহারকারীকে ফোনের ডিসপ্লের আকার বাড়ানো ছাড়াই বেশকিছু ভিজুয়্যাল সুবিধা উপভোগ করার সুযোগ দিচ্ছে।
অপো এফ৫ এ আছে নতুন ফেস রিকগনিশন টেকনোলোজিসহ ফেসিয়াল আনলক সুবিধা। এছাড়াও ফোনের পেছনে আছে ফিঙ্গারপ্রিন্ট রিডার, যার মাধ্যমে সহজেই ফোন আনলক করা যাবে।
৬ জিবি র‌্যাম ও ৬৪জিবি রম, একটি ট্রিপল ট্রে’তে দুটো ন্যানো কার্ড ও একটি টিএফ কার্ড, শক্তি সাশ্রয়ী অক্টাকোর সিপিইউ প্রসেসর, ৩২০০ এমএএইচ ব্যাটারি এবং বিরামহীন অপটিমাইজিং প্রযুক্তির সঙ্গে অপো’র কালার ওএস ৩.২ দেবে সহজ ও নির্ঝঞ্জাট অপারেটিং সিস্টেম।
অপো এফ৫-৬ জিবিতে গেমারদের জন্য গেম এক্সিলারেশন এর মতো আলাদা কিছু ফিচার রাখা হয়েছে।
লাল ও কালো রঙে বাংলাদেশের বাজারে ফোনটির মূল্য ধরা হয়েছে ৩২,৯৯০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*