Friday , 23 October 2020
আপডেট
Home » অন্যান্য » বাজারে আসছে চার সিম ও ৬০ মেগাপিক্সেলের স্মার্টফোন
বাজারে আসছে চার সিম ও ৬০ মেগাপিক্সেলের স্মার্টফোন

বাজারে আসছে চার সিম ও ৬০ মেগাপিক্সেলের স্মার্টফোন

আজকের প্রভাত ডেস্ক : স্মার্টফোনের ক্ষেত্রে বেশ চমক দিয়েই বাজারে আসছে চার সিম ব্যবহার করা যাবে এমন একটি স্মার্টফোন। শুধু তাই নয় এটিতে আছে ৬০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরাসহ ১৮জিবি র‌্যাম। এই হ্যান্ডসেটটিরও প্রোটোটাইপ তৈরি হয়েছে। যা বাজারে আসতে আরও এক বছর সময় লাগবে।
আশ্চর্য হওয়া ফোনটি গত সপ্তাহেই ভয়েস অন টেকনোলজি-সহ টিউরিং ফোন ক্যারেনজা নামের ফোনটিকে প্রকাশ্যে এনেছিলো প্রতিষ্ঠানটি। খবর কলকাতা ২৪।
ঐ পত্রিকার বরাতে জানা যায়, ফোনে রয়েছে ৫.৮ ইি র কোয়াড এইচডি ডিসপ্লে। যা রেজিউলেশন ১৪৪০ বাই ২৪৬০ পিক্সেল। যার ইন্টারনাল স্টোরেজ ১ টিবি, অর্থাৎ১০২৪ জিবি৷ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে আরও ৫০০ জিবি স্টোরেজ জুড়ে দেওয়া যাবে।
৬.৪ ইি র ফোর-কে ডিসপ্লেসহ বাজারচলতি অন্যান্য স্মার্টফোনের মতো এটি ন। এই ফোনে রয়েছে তিনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩০ সিপিইউ, সঙ্গে ১৮ জিবি র‍্যাম। ইন্টারনাল মেমোরি ১.২ টিবি (১টিবি=১০২৪ জিবি)৷
ইউজাররা দু’টি মাইক্রো এসডি কার্ড ইনস্টল করতে পারবেন। এর অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে সংস্থার নিজস্ব সোয়ারফিশ অপারেটিং সিস্টেম। সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। ৬০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরায় দিয়ে ৬কে মানের ভিডিও শুট করা যাবে। ডুয়াল ফ্রন্ট ক্যামেরা ২০ এমপি-র৷ একটি স্মার্টফোনে একসঙ্গে চারটি সিম কার্ড ইনস্টল করা যাবে। ব্যাটারি ১০০ ওয়াট আওয়ার্স-এর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*