Wednesday , 20 January 2021
আপডেট
Home » খেলাধুলা » চট্টগ্রাম আবাহনীর হারে শেখ জামাল ধানমন্ডি ক্লাব রানার্সআপ
চট্টগ্রাম আবাহনীর হারে শেখ জামাল ধানমন্ডি ক্লাব রানার্সআপ

চট্টগ্রাম আবাহনীর হারে শেখ জামাল ধানমন্ডি ক্লাব রানার্সআপ

ক্রীড়া প্রতিবেদক : শিরোপা-স্বপ্ন আগেই শেষ, রবিবার রানার্সআপ হওয়ার সম্ভাবনাও জলাঞ্জলি দিয়েছে চট্টগ্রাম আবাহনী। সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে ৩-০ গোলে হেরে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে দ্বিতীয় হওয়ার আশা শেষ চট্টগ্রামের দলটির। তাই রানার্সআপ নিশ্চিত হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের।
টানা দ্বিতীয়বার লিগ চ্যাম্পিয়ন হওয়া ঢাকা আবাহনীর সংগ্রহ ৫১ পয়েন্ট। শেখ জামালের ৪৭, চট্টগ্রাম আবাহনীর ৪৩ আর সাইফ স্পোর্টিংয়ের সংগ্রহ ৪১ পয়েন্ট। চার দলেরই আর একটি করে ম্যাচ বাকি।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই গোল করে সাইফ স্পোর্টিংয়ের জয়ে বড় অবদান ইংলিশ স্ট্রাইকার চার্লি শেরিংহ্যামের। ২৬ মিনিটে মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিমের ফ্রিকিকে হেড করে দলকে এগিয়ে দিয়েছেন তিনি।
আট মিনিট পর লিগের নবাগতদের দ্বিতীয় গোলও একই কম্বিনেশনে। ইব্রাহিমের ফ্রিকিক প্রতিপক্ষের এক ডিফেন্ডারের মাথা ছুঁয়ে এলে শেরিংহ্যামের হেডে দ্বিগুণ হয়েছে ব্যবধান। বিরতির ঠিক আগে গোল করে সাইফ স্পোর্টিংয়ের জয় নিশ্চিত করেছেন ইব্রাহিম।
দ্বিতীয়ার্ধে কোনও দলই বলার মতো সুযোগ পায়নি। সাইফুল বারী টিটুকে বিদায় করে জুলফিকার মাহমুদ মিন্টুকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দিয়েছে চট্টগ্রাম আবাহনী। খেলা শেষে মিন্টু বললেন, ছোট ছোট ভুলের কারণে আমাদের গোল হজম করতে হয়েছে। এই মৌসুমের কথা ভুলে আমাদের এখন আগামী মৌসুম নিয়ে চিন্তা করতে হবে।
পরের ম্যাচে ঢাকা মোহামেডান ৩-২ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়েছে। মোহামেডানের পক্ষে নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগোজি দুটি এবং হাইতির মিডফিল্ডার ওয়ালসন অগাস্টিন অন্য গোল করেছেন। মুক্তিযোদ্ধার দুটি গোলই নাইজেরিয়ান মিডফিল্ডার মাগালান আওয়ালার।
২১ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থান ধরে রেখেছে মোহামেডান। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে মুক্তিযোদ্ধার অবস্থান দশম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*