Thursday , 28 January 2021
আপডেট
Home » খেলাধুলা » ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর রকেট
ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর রকেট

ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর রকেট

ক্রীড়া প্রতিবেদক: নতুন বছর। নতুন স্বপ্ন। ত্রিদেশীয় সিরিজ দিয়ে নতুন বছরে যাত্রা শুরু করতে যাচ্ছে মাশরাফি বিন মুর্তাজা আর সাকিব আল হাসানরা। আগামী ১৫ জানুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ। তিন জাতির এই সিরিজে অপর দল শ্রীলঙ্কা।
এরইমধ্যে প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ। এবার জানা গেলো সিরিজের নাম। হোম সিরিজে টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ডাচ-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিংসেবা রকেট। রোববার মিরপুরে বিসিবির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সরের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
সংবাদ সম্মেলনের মাধ্যমে টাইটেল স্পন্সরের নাম ঘোষণা করে বিসিবি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের ফরিদুর রেজা সাগর ও ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মোহাম্মদ শিরিন।
১৫ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ত্রিদেশীয় সিরিজ। এই আসরে ফাইনালসহ ম্যাচ সাতটি। প্রতিটি দল অপর দলগুলোর সঙ্গে দুইবার করে মুখোমুখি হবে। সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ফাইনাল ২৭ জানুয়ারি। দিবারাত্রির সবগুলো ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচ হবে দুপুর ১২টায়।
২০১৬ সালেই দুই বছরের জন্য সব হোম সিরিজের টাইটেল ও গ্রাউন্ড স্পন্সরশিপ স্বত্ব কিনেছিল ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। আর তাদের কাছ থেকেই সেই স্বত্ব কিনেছে ডাচ-বাংলা ব্যাংক। তারই পরিপ্রেক্ষিতে ঘরের মাঠে আফগানিস্তান, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে টাইটেল স্পন্সর ছিল ব্যাংকটি।
২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টেও টাইটেল স্পন্সর ছিল বেসরকারি এ ব্যাংক। সেই মেয়াদ পার করে এসে নতুন বছরেও বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে যুক্ত হয়েছে প্রতিষ্ঠানটি। নতুন বছর শুরুর সিরিজটিতে বাংলাদেশ দল ভাল করবে বলে আশা প্রকাশ করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*