Tuesday , 27 October 2020
আপডেট
Home » খেলাধুলা » যুব গেমসে ঢাকা বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা
যুব গেমসে ঢাকা বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা

যুব গেমসে ঢাকা বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ যুব গেমস এ ঢাকা বিভাগীয় পর্যায়ে ফুটবল ডিসিপ্লিনে চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল জেলা দল। বুধবার বিকেএসপির ১নং মাঠে অনুষ্ঠিত ফাইনালে টাঙ্গাইল জেলা ২-১ গোলে স্বাগতিক ঢাকা জেলাকে পরাজিত করে ফুটবল ইভেন্টে ঢাকা বিভাগের সেরা দল হওয়ার গৌরব অর্জন করে।
খেলার শুরু থেকেই দু’দল গোলের জন্য আক্রমন করে খেলতে থাকে। ম্যাচের ৮মিনিটে গোলাপ নবী গোল করলে ১-০ তে এগিয়ে যায় টাঙ্গাইল জেলা। এরপর ১৪মিনিটে জয় গোল করলে খেলায় ১-১ গোলের সমতায় ফেরে ঢাকা জেলা।
প্রথমার্ধের খেলা যখন ১-১ গোলের সমতা চলছে তখন পেনাল্টি পায় ঢাকা জেলা। কিন্তু গোল করতে ব্যর্থ হওয়ায় তারা লিড নিতে পারেনি টাঙ্গাইলের বিপক্ষে। তবে দারুন ভাবে পরিকল্পিত আক্রমন করে খেলে ম্যাচের ২৩মিনিটে ইজহারুলের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় টাঙ্গাইল।
মধ্যবিরতির পর দুই দলই গোলের জন্য আক্রমন করে খেলতে থাকে। ম্যাচের ৬৫মিনিটে সুজন লাল কার্ড পেলে ১০জনের দলের পরিনত হয় ঢাকা জেলা। খেলার বাকি সময় উভয় দল গোলের কিছু সুযোগ সৃষ্টি করতে পারলেও ফিনিশিংয়ের অভাবে স্কোর করতে পারেনি।
শেষ পর্যন্ত আর গোল না হলে ঢাকা জেলাকে ২-১ গোলে হারিয়ে বাংলাদেশ যুব গেমসে ঢাকা বিভাগীয় পর্যায়ে ফুটবল ইভেন্টে সেরা দল হয় টাঙ্গাইল জেলা দল।
খেলা শেষে চ্যাম্পিয়ন দলের (১৭জন) প্রতি সদস্যকে ১২০০টাকা করে এবং রানার্স আপ দলের (১৭জন) প্রতি সদস্যকে ৮০০টাকা করে অর্থ পুরস্কার প্রদান করা হয়।
মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর প্রিন্সিপাল লে: কর্নেল মো: ইমরান ইবনে এ রউফ। এসময় আরো উপস্থিত ছিলেন বিকেএসপির উপপরিচালক (প্রশিক্ষণ) শামীমা সাত্তার মিমু, চিফ কোচ উজ্জল চক্রবর্তী, ফুটবল কোচ অমল চন্দ্র দে সহ অন্যান্যরা।
ম্যাচ শুরুর পূর্বে ঢাকা বিভাগীয় ফুটবল ডিসিপ্লিনের আহবায়ক ও ক্রীড়া পরিদপ্তরের সহকারী পরিচালক মো: তারিক উজ্জামান নান্নু এর মায়ের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। উল্লেখ্য, গতকাল মঙ্গলবার বিকেল ৪টা ১৫মিনিটে নান্নুর মা মৃত্যু বরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*