Saturday , 31 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » নতুন ৩ মডেলের ফিচার ফোন আনলো ওয়ালটন
নতুন ৩ মডেলের ফিচার ফোন আনলো ওয়ালটন

নতুন ৩ মডেলের ফিচার ফোন আনলো ওয়ালটন

আজকের প্রভাত প্রতিবেদক : নতুন ৩ মডেলের ফিচার ফোন এনেছে ওয়ালটন। যার মডেল ওলভিও এমএইচ১৫, ওলভিও কিউ৩৬ এবং ওলভিও এমএম১৪। সাশ্রয়ী মূল্যের এসব ফিচার ফোন টেকসই এবং দেখতেও আকর্ষণীয়। রয়েছে পর্যাপ্ত ব্যাটারি ব্যাকআপ। ফলে ভয়েস কল এবং ইন্টারনেট ব্রাউজিংসহ প্রয়োজনীয় কাজ সারা যাবে সহজেই।
জানা গেছে, দেশের মোট মোবাইল ফোন গ্রাহকের ৭০ শতাংশই ফিচার বা বেসিক ফোন ব্যবহার করে থাকেন। সাশ্রয়ী মূল্যের এসব ফিচার ফোন স্মার্টফোনের চেয়ে তুলনামূলক টেকসই। এতে দীর্ঘসময় ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায়। এলইডি টর্চ লাইট থাকায় রাতের আঁধারে নিরাপদে পথ চলায় দেয় প্রয়োজনীয় আলো। পাশাপাশি অবসরে গান শোনা বা ভিডিও দেখা যায় বলে ফিচার ফোনের এখনো ব্যাপক চাহিদা রয়েছে। আর এই গ্রাহক চাহিদা মেটাতে ওয়ালটন একসঙ্গে বাজারে ছেড়েছে নতুন ৩ মডেলের ফিচার ফোন।
ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ওলভিও এমএইচ১৫ মডেলে ব্যবহার করা হয়েছে ২.৮ ইঞ্চির বড় পর্দার ডিসপ্লে। ফলে থ্রিজিপি বা এমপি ফোর ফরমেটে ভিডিও দেখা হবে প্রাণবন্ত। বাকি দুই মডেলে রয়েছে ২.৪ ইঞ্চির উজ্জ্বল রেজুলেশনের পর্দা।
তিনি আরো জানান, সব মডেলের ফিচার ফোনে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। ফোনগুলোর বিশেষ ফিচারের মধ্যে আছে ডিজিটাল ক্যামেরা, এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার। রয়েছে রেকর্ডিংসহ এফএম রেডিও এবং সাউন্ড ও ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা। গ্রাহকের পছন্দমতো গান, ছবি বা ভিডিও সংরক্ষণে সব ফোনে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করা যাবে।
রাতের আঁধারে নিরাপদে চলার জন্য সব মডেলে রয়েছে উজ্জ্বল আলোর এলইডি টর্চ। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে টর্চ বা কি–প্যাড লাইটও।
প্রিয়জন এবং জরুরি প্রয়োজনীয় নাম্বার সহজেই খুঁজে পেতে রয়েছে হোয়াইট লিস্ট। বিরক্তিকর ও অনাকাক্সিক্ষত নাম্বার থেকে কল আসা বন্ধ করতে সব ফোনে রয়েছে ব্লাকলিস্টের সুবিধা। আছে ইন্টারনেট ও বিল্ট–ইন ফেসবুক। সব ফোনেই ব্লুটুথ থাকায় ফাইল আদান–প্রদান করা যাবে সহজেই।
দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপের জন্য ওলভিও এমএইচ১৫ মডেলে রয়েছে ১৩৫০ মিলিঅ্যাম্পিয়ার লি–আয়ন ব্যাটারি। আর ওলভিও কিউ৩৬ মডেলের ব্যাটারি ১০০০ মিলিঅ্যাম্পিয়ারের। অন্যদিকে ওলভিও এমএম১৪ মডেলের ব্যাটারি ১৮০০ মিলিঅ্যাম্পিয়ারের।
ফোনগুলোর দাম যথাক্রমে ১৫৫০, ১৪৮০ এবং ১০৯০ টাকা। দেশের সব ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে ফোনগুলো মিলছে বিভিন্ন আকর্ষণীয় রঙে।
উল্লেখ্য, ওয়ালটন বর্তমানে বাজারজাত করছে ২৪ মডেলের ফিচার ফোন। এসব ফোনের দাম শুরু হয়েছে মাত্র ৭৫০ টাকা থেকে। সর্বোচ্চ দাম ১৯৯০ টাকা। সব ধরনের ওয়ালটন ফোনে থাকছে এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*