Monday , 1 March 2021
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » বাংলাদেশে শুভ উদ্ভোধন টাটা টিয়াগো গাড়ি
বাংলাদেশে শুভ উদ্ভোধন টাটা টিয়াগো গাড়ি

বাংলাদেশে শুভ উদ্ভোধন টাটা টিয়াগো গাড়ি

আজকের প্রভাত প্রতিবেদক : অত্যাধুনিক সুবিধাসম্মলিত দ্রুত গতির টাটা টিয়াগো গাড়ি নিয়ে এল টাটা মোটরস।
শনিবার, রাজধানীর একটি পাচঁতারা হোটেলে ভারতীয় এই গাড়ী বাংলাদেশের বাজারে বাজারজাত করা উপলক্ষে এক শুভ উদ্ভোধন অনুষ্ঠানের আয়োজন করে টাটা গাড়ীর একমাত্র পরিবেশক নিটল মটরস । এই গাড়ীর শুভ উদ্ভোধন করেন বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নিটল-নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান সেলিমা আহমাদ, মারিব আহমাদ ,ব্যবস্থাপনা পরিচালক আবদুল মোসাব্বির আহমাদ, টাটা মটরসের প্যাসেঞ্জার ভেইকল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট মায়ানক পারিক, হেড অব বিজনেস টাটা মটরসের প্যাসেঞ্জার ভেইকল সুজন রায়, প্রমুখ
টাটা টিয়াগো নামে দ্রুত গতিসম্পন্ন আকর্ষণীয় এ গাড়িটি আরামদায়ক ও নির্ঝঞ্জাট ড্রাইভিং এর জন্য অত্যন্ত উপযোগী বলে দাবি করেন টাটা মোটরসের একমাত্র পরিবেশক নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ। এর মূল্য ধরা হয়েছে ১৪ লাখ ৯৫ হাজার টাকা। আব্দুল মাতলুব আহমাদ বলেন, টাটা টিয়াগো একমাত্র কম্পানি যেটা মেইড ইন ইন্ডিয়া করে গাড়ি বাইরের দেশে রপ্তানি করছে। বাজারে জাপান জার্মানিকেও হার মানাচ্ছে টাটা টিয়াগো।
তিনি বলেন, দেশে শতকরা ৯ শতাংশ মানুষ নতুন গাড়ি কেনেন। বেশি দামের কারণে বাকিরা রিকন্ডিশন গাড়ি কিনে থাকেন। আমরা রিকন্ডিশন গাড়ির দামে নতুন গাড়ি দেয়ার উদ্যোগ নিয়েছি। অচিরেই বাংলাদেশে টাটার সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে গাড়ি উৎপাদন কারখানা চালু করা হবে।
তিনি আরও বলেন, আমরা দেশে মোটরসাইকেল উৎপাদন করে সফল হয়েছি। এবার দেশে গাড়ি তৈরির পরিকল্পনা নিয়েছি। এ কাজে আমাদের সহযোগিতা করবে টাটা মোটরস। আমরা প্রত্যাশা করছি বাংলাদেশের মানুষের যানবহন সংকট কমিয়ে আনতে। এজন্য ব্যক্তিগত গাড়ি আমদানীর পাশাপাশি গণপরিবহনও আমদানি করা হচ্ছে।
বাংলাদেশের বাজারে টাটা টিয়াগো অনন্য ভূমিকা রাখবে। জ্বালানী সাশ্রয়ী এবং সুলভে বহুমাত্রিক সুবিধা সম্পন্ন টাটা টিয়াগো সকলের মন জয় করবে বলে আশা প্রকাশ করেন টাটা মোটরসের এই পরিবেশক প্রধান মায়ানক পারিক।
টাটা টিয়াগো গাড়িটি সম্পর্কে টাটা মটরসের প্যাসেঞ্জার ভেইকল বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট মায়ানক পারিক বলেন, আরামদায়ক ভ্রমনের জন্য টাটা টিয়াগো বছরের সেরা আকর্ষণীয় গাড়ি। প্যাসেঞ্জার গাড়ির মার্কেটে গাড়িটি টাটা মটরসকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে।
নান্দনিক ডিজাইনের এ গাড়িটিতে স্পোর্স মুডের জন্য পেপি ড্রাইভ সম্বলিত থাকবে। অটোমেটিক গিয়ারের সুবিধার পাশাপাশি গাড়িটি অধিক জ্বালানী সাশ্রয়ী। টার্ন বাই টার্ন নেভিগেশন অ্যাপ এবং জুক কার অ্যাপ সুবিধা সম্পন্ন গাড়িটি ছয়টি আকর্ষণীয় রঙে পাওয়া যাবে । উল্লেখ্য, বাজারজাতকরনে নিটল-নিলয় গ্রুপ ১৯৯৮ সাল থেকে বাংলাদেশে টাটা মটরসের একমাত্র পরিবেশক প্রতিষ্ঠান হিসেবে কাজ করে আসছে। বিশ্বখ্যাত টাটা মটরস সুনামের সাথে ইউরোপ, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, দক্ষিণ এশিয়া, দক্ষিণ আমেরিকা, এবং সোভিয়েত ইউনিয়নের বিভিন্ন দেশে টাটা কার, বাস এবং ট্রাক বাজারজাত করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*