Tuesday , 26 January 2021
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » নতুন বোর্ড মেম্বার হিসেবে পেল আজিয়াটা গ্রুপ বারহাদ
নতুন বোর্ড মেম্বার হিসেবে পেল আজিয়াটা গ্রুপ বারহাদ

নতুন বোর্ড মেম্বার হিসেবে পেল আজিয়াটা গ্রুপ বারহাদ

আজকের প্রভাত প্রতিবেদক : নতুন বোর্ড মেম্বার হিসেবে মালয়েশিয়ান সরকারের কৌশলগত বিনিয়োগ তহবিল- খাজানাহ ন্যাশনাল বারহাদ’র (খাজানাহ) ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ওয়াইএম টেঙ্কু দাতো’ শ্রি আজমিল জাহরুদ্দিন বিন রাজ আবদুল আজিজ’র (৪৭) নাম ঘোষণা করল আজিয়াটা গ্রুপ বারহাদ। তিনি কেনেথ শেন’র স্থলাভিষিক্ত হলেন যিনি ২০১১ সাল থেকে খাজানাহ থেকে মনোনয়ন পেয়ে বোর্ড অব আজিয়াটা’র মেম্বার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এ নিয়োগের মাধ্যমে ২০১৮ সালের ১২ জানুয়ারি থেকে টেঙ্কু দাতো’ শ্রি আজমিল মালয়েশিয়া সরকারের কৌশলগত বিনিয়োগ তহবিল’র প্রতিনিধি হিসেবে আজিয়াটার নন-ইন্ডিপেনডেন্ট নন-এক্সিকিউটিভ ডিরেক্টর (এনআইএনইডি) হিসেবে দায়িত্ব পালন করছেন।
২০১১ সালে এক্সিকিউটিভ ডিরেক্টর অব ইনভেস্টমেন্টস হিসেবে খাজানায় যোগ দেয়ার পর থেকে টেঙ্কু দাতো’ শ্রি আজমিল উদ্ভাবন ও প্রযুক্তিসহ বিনিয়োগের বিভিন্ন ক্ষেত্রে ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি সান ফ্রান্সিসকো ও পেনাং’য়ের খাজানাহ কোরিডোর উতারা’র কার্যক্রমও পর্যবেক্ষণ করেছেন তিনি।
খাজানা’য় যোগ দেয়ার আগে টেঙ্কু দাতো’ শ্রি আজমিল মালয়েশিয়া এয়ারলাইন’র ম্যানেজিং ডিরেক্টর/চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ২০০৫ সালের অগাস্টে এয়ারলাইন’টির এক্সিকিউটিভ ডিরেক্টর/চিফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।
২০০৪ সাল থেকে নন-এক্সিকিউটিভ বোর্ড ডিরেক্টর হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে পেনেরবাঙ্গান মালয়েশিয়া বারহাদ’র চিফ ফিন্যান্সিয়াল অফিসার এবং পরে ম্যানেজিং ডিরেক্টর/চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে কর্মরত ছিলেন টেঙ্কু দাতো’ শ্রি আজমিল। প্রাইসওয়াটারহাইজকুপারস’র লন্ডন ও হংকং অফিসে অডিট অ্যান্ড বিজনেস অ্যাডভাইজরি সার্ভিসেস ডিভিশনে’ও কাজ করেছেন তিনি।
টেঙ্কু দাতো’ শ্রি আজমিল ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে প্রথম শ্রেণীর ডিগ্রি পেয়েছেন। তিনি একজন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট এবং মালয়েশিয়ান ইন্সটিটিউট অব অ্যাকাউন্টেন্টস এবং ইল্যান্ড ও ওয়ালস’র দি ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস’র অ্যাসেসিয়েট মেম্বার। তিনি যুক্তরাজ্যের অ্যাসোসিয়েশন অব কর্পোরেট ট্রেজারারস’র একজন অ্যাসোসিয়েট।
আজিয়াটা’র চেয়ারম্যান তান শ্রি দাতুক উইরা আজমান এইচজে মোখতার এ সম্পর্কে বলেন, বোর্ড’র নতুন সদস্য হিসেবে টেঙ্কু দাতো’ শ্রি আজমিলকে স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত। বিভিন্ন ক্ষেত্রে তার যে বৈচিত্রময় অভিজ্ঞতা বিশেষ করে প্রযুক্তি ও উদ্ভাবনে তা আমাদের বোর্ডে নতুনত্ব যোগ করবে। পাশপাশি গত ছয় বছরে বোর্ডে অনন্য অবদান রাখায় কেনেথকে ধন্যবাদ এবং তিনি ইডটকো গ্রুপ এসএনডি বারহাদ ও পিটি এক্সএল আজিয়াটা টিবিকে’র বোর্ড মেম্বার হিসেবে আজিয়াটা গ্রুপ’র সাথে থাকবেন বলে আমরা আনন্দিত।
আজিয়াটা’র প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার তান শ্রি জামালুউদিন ইব্রাহিম বলেন, টেলিকম শিল্পে চলমান রুপান্তরের এই সময়ে টেংঙ্কু দাতো শ্রি আজমিল’র যোগদানকে আমরা স্বাগত জানাই। কারণ তিনি এমন সব প্রতিযোগী শিল্পে কাজ করেছেন যে ক্ষেত্রগুলোতেও এ পরিবর্তন চলছে।
আজিয়াটা’র পক্ষ থেকে আমি কেনেথের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি যিনি বোর্ডের সদস্য হিসেবে গুরত্বপূর্ণ দায়িত্ব পালন করে গ্রুপের সাফল্যে তাৎপর্যপূর্ণ ভূমিকা রেখেছেন। আমি ব্যক্তিগতভাবে তাঁর সাথে কাজের সময়টুকু উপভোগ করেছি এবং আমি আনন্দিত যে তিনি আমাদের কয়েকটি অপারেটিং কোম্পানির বোর্ডে থাকতে সম্মত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*