Saturday , 16 January 2021
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » শেষ হলো টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা
শেষ হলো টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা

শেষ হলো টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা

আজকের প্রভাত প্রতিবেদক : বিপুল দর্শক সমাগম, নতুন মডেলের স্মার্টফোন উন্মোচন, প্রদর্শনী ও রেকর্ডসংখ্যক বিক্রির মধ্য দিয়ে শেষ হলো টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলা-২০১৮।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বৃহস্পতিবার থেকে তিন দিনের এ মেলার আয়োজন করে এক্সপো মেকার।
প্রথমদিন থেকেই মেলায় ভিড় করে প্রযুক্তিপ্রেমীরা। বিশেষ করে তরুণদের মেলায় আসার পরিমাণও ছিল বেশি। তবে বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন ও পরিবারের লোকদের নিয়েও অনেকেই মেলায় এসে কিনেছেন তাদের পছন্দের স্মার্টফোন ও ট্যাবলেট।
মেলার প্রথমদিন থেকেই বিভিন্ন প্রযুক্তি নির্মাতা আর বিপণন প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তি পণ্য প্রদর্শন ও বিক্রি করেছে। ভিন্ন সব অফার, ছাড় আর উপহারে ক্রেতারা যেমন খুশি তাদের পছন্দের পণ্য কিনে। তেমনি বিক্রেতারাও খুশি তাদের পণ্য বিক্রি করতে পেরে।
অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো জানান, মেলায় প্রত্যাশার চেয়ে অনেক বেশি পরিমাণ পণ্য বিক্রি হয়েছে। অন্যবারের তুলনায় এবার ক্রেতাদের সাড়া বেশি। মধ্যম পর্যায়ের স্মার্টফোন ও ট্যাবের চাহিদা বেশি ছিল। তবে ক্রেতারা শুধু যে দামের বিষয়টি বিবেচনা করছেন এমন নয়, দাম কম-বেশি হলেও কোনো পণ্য পছন্দ হলেই লুফে নিয়েছেন তারা।
এবারের মেলায় স্যামসাং, টেকনো, শাওমি, উই, হুয়াওয়ে, এলজি, অপ্পো, সিম্ফনি ছাড়াও অংশ নিয়েছিল নকিয়া, মাইক্রোম্যাক্স, লেনোভো, আসুস, উইনম্যাক্সসহ বেশ কয়েকটি মোবাইল ব্র্যান্ড।
মেলায় স্মার্টফোনের আনুষঙ্গিক গ্যাজেট বিক্রি করেছে এডাটা, কিকশা ডটকম, আজকের ডিলসহ আরো কয়েকটি প্রতিষ্ঠান।
টেকনো মোবাইলের পরিবেশক ট্রানশান হোল্ডিংসের চিফ অপারেটিং অফিসার শ্যামল কুমার সাহা বলেন, টেকনো এবার মেলায় প্রথম অংশ নিয়েছে। প্রথমবারের তারা সাড়া পেয়েছেন খুবই ভালো। মেলার মাধ্যমে সরাসরি তারা ক্রেতাদের সঙ্গে মেশার এবং তাদের ফিডব্যাক পেয়েছেন। আর এর থেকেই তারা ভবিষ্যতে আরো ভালো করবেন বলে জানান তিনি।
শাওমি বাংলাদেশের ব্র্যান্ড ম্যানেজার তারিক রায়হান মিঠু বলেন, মেলায় দর্শনার্থীদের জন্য শাওমি অফারে পণ্য বিক্রি করেছিল। ফলে গ্রাহকের পছন্দের পণ্যটি ছাড পেয়ে কিনে নেয়। তিন দিনের মেলায় শাওমি স্মার্টফোনের বিক্রি বেশ ভালো হয়েছে। গ্রাহকদের চাহিদা ছিল মিডরেঞ্জের ফোনগুলো। ডুয়েল ক্যামেরার শাওমি এম১ ফোনটির বিক্রি বেশি হয়েছে। মেলার বিক্রিতে তারা সন্তুষ্ট বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*