Wednesday , 28 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » হেলথ কেয়ার-এর হেড ফর এশিয়া প্যাসিফিক হিসেবে নিয়োগ পেলেন ফিলিপো লানজি
হেলথ কেয়ার-এর হেড ফর এশিয়া প্যাসিফিক হিসেবে নিয়োগ পেলেন ফিলিপো লানজি

হেলথ কেয়ার-এর হেড ফর এশিয়া প্যাসিফিক হিসেবে নিয়োগ পেলেন ফিলিপো লানজি

আজকের প্রভাত প্রতিবেদক : গ্ল্যাক্সোস্মিথক্লাইন কঞ্জিউমার হেলথকেয়ারের মোট ২৩টি দেশের জন্য রিজিওনাল হেড অব এশিয়া প্যাসিফিক হিসেবে ফিলিপো লানজি’কে নিয়োগ প্রদানের ঘোষণা দিয়েছে। জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার-এর সিইও ব্রায়ান ম্যাকনামারা’র কাছে ফিলিপো লানজি রিপোর্ট করবেন। এই নিয়োগের মাধ্যমে ফিলিপো, কনজ্যুমার হেলথ কেয়ার স্ট্র্যাটেজিক লিডারশিপ টিম এবং একই সাথে জিএসকে সিঙ্গাপুর কান্ট্রি বোর্ডের সদস্য হয়েছেন।
ফিলিপো জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার এবং নোভার্টিস ওটিসি এর যৌথ উদ্যোগের অংশ হিসেবে জিএসকে’তে যোগ দিয়েছেন। ফিলিপো ইউরোপে যৌথ উদ্যোগের -এর ব্যবসা সম্প্রসারণে অসাধারণ নেতৃত্ব দিয়েছেন এবং তিনি হেলথ কেয়ার ইন্ডাস্ট্রি বিষয়ে ২০ বছরেরও বেশি অভিজ্ঞ। ফিলিপো সাউদার্ন ইউরোপসহ বিভিন্ন মহাদেশের বহুজাতিক বাজারগুলোতে নেতৃত্ব দিয়েছেন, বিশেষ করে সম্প্রতি তিনি কাজ করেছে সেন্ট্রাল ও ইস্টার্ন ইউরোপে এরিয়া জেনারেল ম্যানেজার হিসেবে। এই অঞ্চলগুলোতে তিনি বাণিজ্যক মাধ্যম বাড়ানো, মেধার উন্নয়ন দ্রুততর করা ইত্যাদি কাজে সহযোগিতা করেছেন এবং গত তিন বছরে ওই অঞ্চলগুলোতে তার কাজ ওখানকার পরিস্থিতিই বদলে দিয়েছে।
জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার-এর সিইও ব্রায়ান ম্যাকনামারা বলেন, ফিলিপো অসাধারণ নেতৃত্বের অধিকারী এবং তিনি তার অর্জিত অভিজ্ঞতা দিয়ে জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার-এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের দ্রুত ও অগ্রসরমান উন্নয়নে সহায়তা করবেন। নিজের দল এবং উদ্ভাবনী ক্ষমতাকে একসাথে কাজে লাগিয়ে যেকোনো কৌশলকে বিশ্বমানের করে তোলার ক্ষেত্রে তার অনন্য এক সামর্থ্য আছে। তার আছে মানব-কেন্দ্রিক নেতৃত্ব শৈলী, অগ্রগতিতে অসাধারণ অবদান রাখার প্রমাণ এবং ব্যবসায়িক সাফল্যকে অনন্য পর্যায়ে নিয়ে যাওয়ার ক্ষমতা, যা আমাদের সফল হওয়ার জন্য প্রয়োজন।
ফিলিপো নোভার্টিস-এ কাজ করার আগে, জনসন এন্ড জনসন এর ইতালির ডায়াবেটিক ডিভিশন’টি পরিচালনা করতেন এবং এরপর কাজ করেছেন এথিকন/এন্ডো ফ্র্যান্সাইজ-এর হেড অব মেডিটের‌্যানিয়্যান ক্লাস্টার হিসেবে। তারও আগে তিনি ১০ বছর নেসলে’তে মার্কেটিং, ফাইনান্স এবং সেলস এর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। তিনি পিসা ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে একটি ডিগ্রী অর্জন করেন এবং ইতালির পাবলিটালিয়া থেকে মার্কেটিং বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।
জিএসকে কনজ্যুমার হেলথ কেয়ার-এর নবনিযুক্ত রিজিওনাল হেড অব এশিয়া প্যাসিফিক, ফিলিপো বলেন, আমি এশিয়া প্যাসিফিক-এ যোগ দিতে পেরে খুবই রোমাঞ্চিত। দ্রুতগতিতে জনসংখ্যা বৃদ্ধির প্রাকৃতিক সৌন্দর্যের এই লীলাভূমির মানসম্মত হেলথকেয়ার পণ্য প্রয়োজন। আমি আমাদের উদ্ভাবনের বিষয়ে অনেক বেশি গুরুত্ব দিবো, কেননা গ্রাহকরা ভালো থাকার জন্য আমাদের কাছে এটাই প্রত্যাশা করে থাকেন। এক্ষেত্রে জিএসকে’র সম্ভাবনা অনেক বেশি এবং গুরুত্বপূর্ণ এই কাজে নিয়োজিত অসাধারণ একটি দলকে নেতৃত্ব দেওয়া সত্যিই গর্বের এবং আনন্দের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*