Wednesday , 2 December 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » বাংলাদেশের বাজারে আসছে নতুন চমক নিয়ে অপো এ৮৩
বাংলাদেশের বাজারে আসছে নতুন চমক নিয়ে অপো এ৮৩

বাংলাদেশের বাজারে আসছে নতুন চমক নিয়ে অপো এ৮৩

আজকের প্রভাত প্রতিবেদক : সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো, বাংলাদেশের বাজারে নতুন চমক নিয়ে আসছে একটি এন্ট্রি-লেভেল ক্যামেরা ফোন ‘অপো-এ৮৩’। এই স্মার্টফোনে রয়েছে ফুল স্ক্রিন ডিসপ্লে, এই ফিচারটি এই মূল্যের স্মার্টফোনে খুব কমই দেখা যায়।
অপো তাদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তির মাধ্যমে নতুন স্মার্টফোনে নিয়ে আসছে আরো বাস্তবধর্মী এবং প্রাকৃতিক সেলফি অভিজ্ঞতা। এছাড়াও এই হ্যান্ডসেটে থাকছে ৩ গিগাবাইট র্য্মা এবং ৩,১৮০ এমএএইচ ব্যাটারি।
অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, বাংলাদেশের বাজারে অপো নিয়ে আসতে যাচ্ছে নতুন স্মার্টফোন অপো এ৮৩। এটি আগামী ২৫ জানুয়ারি উন্মোচন হতে যাচ্ছে।
তিনি আরো বলেন, সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার হিসেবে আমরা, সব সময় গ্রাহকদের সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট দিতে চাই। অপো এ৮৩ এই সিরিজের প্রথম হ্যান্ডসেট, যাতে রয়েছে স্পোটর্স এইচডি+ফুল স্ক্রিন ডিসপ্লে এবং এই এন্ট্রি লেভেল স্মার্টফোনের সেলফির জন্য রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি।
অপো এ৮৩ স্মার্টফোনে সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা + ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। উভয় ক্যামেরার অ্যাপারচার সাইজ এফ২.২। সেরা মানের ছবি তুলতে ক্যামেরায় রয়েছে এআই বিউটি রিকগনিশন প্রযুক্তি, এটি ২০০টিরও বেশি ফোকাস পয়েন্ট দ্বারা খুবই পরিষ্কার ভাবে ফেসিয়াল স্ট্রাকচার ধারণ করতে পারে এবং যেকোনো অবস্থায় এটি মুখের ছবিকে স্পষ্ট করে। এর পরিমাপ ৫.৭ ইঞ্চি, কিন্তু ১৮:৯ অনুপাতের সর্বোচ্চ সরু এই ডিভাইসের বেজেল অনুপাতসহ এর স্ক্রিনের আকার ৫ ইঞ্চি, যেটি বিগত মডেলগুলো থেকে গুরুত্বপূর্ণ একটি উন্নতি। এই ফুল স্ক্রিন ডিসপ্লেতে রয়েছে ১৪৪০*৭২০ উচ্চ রেজ্যুলেশন যা, প্রতিটি ছবিকে করে আরো পরিষ্কার এবং উজ্জ্বল। এতে আরো রয়েছে ফেস আনলক ফিচার। এ৮৩-এর লুকটি ইউএফওএস কর্তৃক অনুপ্রাণিত (ইউএফও কার্ভড ডিজাইন ফিলোসফি)।
অপো এ৮৩ স্মার্টফোনে রয়েছে ২.৫ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর, ৩২ জিবি ইন্টারনাল মেমোরি, মেমোরি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা। এই ফোনের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড নুগাট, যা চলে অপোর নিজস্ব ইউআই কালার ওএস ৩.২ এর মাধ্যমে। ফাইল শেয়ারের জন্য নতুন কালার ওএস ৩.২ অপারেটিং সিস্টেম অ্যান্ড শেয়ার ৬ থেকে ৭টি সাধারণ ফটো এক সেকেন্ডেই স্থানান্তর করতে পারে।
অপো এ৮৩ স্মার্টফোনটির মূল্য এখনো নির্ধারণ করা হয়নি। তবে এটি সাশ্রয়ী মূল্য পাওয়া যাবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*