Monday , 30 November 2020
আপডেট
Home » খেলাধুলা » কোয়ার্টার ফাইনালে শেখ জামাল-রহমতগঞ্জ
কোয়ার্টার ফাইনালে শেখ জামাল-রহমতগঞ্জ

কোয়ার্টার ফাইনালে শেখ জামাল-রহমতগঞ্জ

ক্রীড়া প্রতিবেদক : শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর রহমতগঞ্জের লড়াইয়ের দিকে তাকিয়েছিল মোহামেডান। একটি দল হারলেই ঐতিহ্যবাহী সাদা-কালো শিবিরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যেতো, কিন্তু তা হয়নি। ২-২ গোলে ড্র করে স্বাধীনতা কাপ ফুটবলের শেষ আট নিশ্চিত করেছে শেখ জামাল ও রহমতগঞ্জ, আর বিদায় নিয়েছে মোহামেডান।
এ গ্রুপে তিন দলেরই সংগ্রহ দুই পয়েন্ট করে, গোল গড়ও সমান! তবে শেখ জামাল তিনটি গোল দিয়ে তিনটি খেয়েছে, রহমগতগঞ্জ দুটি দিয়ে দুটি আর মোহামেডান একটি গোল করে একটি খেয়েছে। তাই কপাল পুড়েছে মোহামেডানের।
বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৩৯ মিনিটের সময় এগিয়ে যায় শেখ জামাল। নুরুল আবসারের পাস থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল করেন মিডফিল্ডার জাহেদ পারভেজ চৌধুরী ১-০।
৬১ মিনিটে সমতায় ফেরে রহমতগঞ্জ। বাঁ দিক থেকে আসা ডিফেন্ডার সাদ্দাম হোসেন রনির নিচু ক্রসে টোকা দিয়ে ১-১ করেন ফরোয়ার্ড রাশেদুল ইসলাম শুভ। তবে ছয় মিনিট পর আবার এগিয়ে যায় শেখ জামাল। খান মোহাম্মদ তারার ফ্রিকিকে বদলি মিডফিল্ডার রাকিব সরকারের জোরালো হেডে পরাস্ত হন রহমতগঞ্জের গোলরক্ষক গোলাম মুস্তফা তুয়ান।
দ্বিতীয়বার পিছিয়ে পড়ে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে রহমতগঞ্জ। ৬৯ মিনিটে শুভর শট পোস্টে লেগে ফিরে আসার পর ৭৯ মিনিটে সফল হয় পুরোনো ঢাকার ক্লাবটি। বক্সের ভেতরে এক জনকে কাটিয়ে গোল করেন বদলি মিডফিল্ডার মোহাম্মদ ইলিয়াস ২-২।
বাকি সময়ে মাঝমাঠে বল ঘোরাফেরা করেছে। কোনও দলই আক্রমণের তেমন চেষ্টা করেনি, যে কারণে ম্যাচটা নিয়ে গুঞ্জন ওঠে গ্যালারিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*