Friday , 23 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » মাহিন্দ্রার স্কুটার কিনলে মেয়েদের ট্রেনিং ফ্রি
মাহিন্দ্রার স্কুটার কিনলে মেয়েদের ট্রেনিং ফ্রি

মাহিন্দ্রার স্কুটার কিনলে মেয়েদের ট্রেনিং ফ্রি

আজকের প্রভাত প্রতিবেদক : যানজটের এই রাজধানীতে প্রায়ই দেখা যায় কর্মজীবী নারী ও কলজ-বিশ্ববিদ্যালয়ের তরুণীদের স্কুটার চালিয়ে নিজেদের কাজে যাচ্ছেন। এতে করে সময় ও অর্থ দুটাই সাশ্রয় হচ্ছে।
যারা এখনও ভাবছেন স্কুটার কিনবেন। কিন্তু চালাতে পারেন না, এমন কর্মজীবী নারী ও তরুণীদের জন্য সুখবর নিয়ে এলো মাহিন্দ্রা।
মাহিন্দ্রা গাস্টো মডেলের স্কুটার কিনলেই ফ্রিতে বাহনটি চালানোর প্রশিক্ষণ দেয়া হবে বলে জানিয়েছেন দেশে মাহিন্দ্রার টু হুইলারের পরিবেশক নাভানার বিক্রয় বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ কর্মকর্তা ব্রাইন থমাস গমেজ।
ব্রাইন থমাস গমেজ বলেন, যেসব নারী ও তরুণীরা স্কুটার কিনে নিজের মতো করে রাজধানীতে চলাফেরার কথা ভাবছেন তাদের জন্য এই বিশেষ অফারটি দেয়া হচ্ছে। তাঁদেরকে স্কুটার কিনতে আগ্রহী করার জন্য আমরা তাদের এটি চালানো শেখাতে প্রশিক্ষণের আয়োজন করেছি। এই প্রশিক্ষণের মেয়াদ হবে সাত দিন। ব্রাইন থমাস গমেজ আরও বলেন, আগ্রহীদের স্কুটার চালানোর শেখানো জন্য রাজধানীর গুলশান নিকেতনে আমাদের ব্র্যাক ড্রাইভিং স্কুল রয়েছে। বিআরটিএ কর্তৃক অনুমোদিত ব্র্যাকের দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষকরা স্কুটার চালানো শেখানোর পাশাপাশি সড়কে চলাচলের জন্য আইন-কানুনও জানিয়ে দেবেন। এতে করে স্কুটার চালক নিরাপদে পথ চলতে পারবেন।
অনেকে আছেন যারা ভাবছেন আগে স্কুটার চালানো শিখবো তারপর এটি কিনবো। এমন ক্রেতাদের বিষয়ে ব্রাইন থমাস গমেজ বলেন, তাদেরও স্কুটার চালনো শেখাবে মাহিন্দ্রো। সেজন্য বাইক কেনার শর্তে ১০ হাজার টাকা জমা দিতে হবে। এরপর প্রশিক্ষণ নিয়ে বাদবাকি টাকা দিয়ে আরামসে চালাবেন স্কুটার।
বর্তমানে দেশে মাহিন্দ্রার গাস্টোমডেলের দুটি স্কুটার রয়েছে। একটি ১১০ সিসির। অন্যটি ১২৫ সিসির। ১১০ সিসির স্কুটারটির দাম ১ লাখ ৪২ হাজার ৫০০ টাকা। ১২৫ সিসির স্কুটারটির দাম ১ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।
১১০ সিসির স্কুটারটি প্রতি লিটারে ৪৫ কিমি মাইলেজ এবং ১২৫ সিসিরটা দেবে ৪০ কিমি।
দুটি স্কুটার কেনার বিষয়ে ব্রাইন থমাস গমেজ বলেন, ক্রেডিট কার্ডের মাধ্যমে সহজ কিস্তিতে মাহিন্দ্রার শোরুম কিস্তিতে স্কুটার কেনার যাবে। যাদের ক্রেডিট কার্ড নেই তারা মাহিন্দ্রার অনুমোদিত ডিলারের মাধ্যমে কিস্তি সুবিধা নিয়ে স্কুটার কিনতে পারবেন। ঢাকায় মাহিন্দ্রার তিনটি ডিলার শপ এবং সারাদেশে প্রতিটি জেলায় ডিলার রয়েছে বলেও জানান তিনি।
মাহিন্দ্রা গাস্টো স্কুটার ইতালিয়ান স্টাইলের অনন্য ফিচার সমৃদ্ধ। এগুলো বেশ জ্বালানি সাশ্রয়ী। নারীদের জন্য এটি চালানো বেশ সহজ। কেননা, এই স্কুটার অটো গিয়ার সমৃদ্ধ। ফলে ক্ল্যাচ চেপে গিয়ার পরিবর্তনের ঝামেলা নেই। স্কুটারের সিট চালকের উচ্চতা অনুযায়ী অ্যাডজাস্ট করে নেয়া যাবে।
এই স্কুটার কিনলে চারটি ফ্রি সার্ভিস এবং ইঞ্জিনের ওয়ারেন্টি পাবেন ৫ বছরের। এই স্কুটারে ৬ লিটারের জ্বালানির ধারণ ক্ষমতা আছে। প্রয়োজনীয় জিনিসপত্র বাইক বহন করার জন্য ছোট-বড় তিনটি কম্পার্টমেন্ট রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*