Saturday , 31 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » শক্তিশালী ব্যাটারিতে নতুন মটো ফোন আসছে
শক্তিশালী ব্যাটারিতে নতুন মটো ফোন আসছে

শক্তিশালী ব্যাটারিতে নতুন মটো ফোন আসছে

আজকের প্রভাত ডেস্ক : শক্তিশালী ব্যাটারিতে নতুন মটোরোলার নতুন ফোন আসছে । মডেল মটো ই ফাইভ এবং ই ফাইভ প্লাস। সম্প্রতি এফসিসি সার্টিফিকেশন সাইটে দুটি মোটোরোলা ফোনের অ্যাপ্রুভাল মিলে গিয়েছে। মডেল নং এক্সটি১৯২২-৪ এবং এক্সটি১৯২২-৫ ।
এই দুটি মডেলের ফোনই নাকি মটো ই ফাইভ এবং মটো ই ফাইভ প্লাস। এর আগেও এই দুটি স্মার্টফোন নিয়ে জল্পনা ছিল, তবে এফসিসি অ্যাপ্রুভাল মানে নিশ্চিত এ দুটি বাজারে আসছেই।
তবে এফসিসি ডকুমেন্টে অবশ্য বেশি কিছু ইনফো নেই। তবে যেটুকু রয়েছে তাতে জানা গিয়েছে, এই ফোন দুটির ৪০০০এমএএইচ ব্যাটারি। যদি তাই হয় তাহলে মোটো ই ফোরের চেয়ে এর প্রসেসর অনেক বেশি আপগ্রেডেড হওয়ার কথা। কারণ ই ফোরে ব্যাটারি ছিল ২৮০০ এমএএইচ।
৪০০০ এমএএইচ ব্যাটারি ছাড়াও মোটো ই৫ মোটোরোলার বাজেট স্মার্টফোন। মোটো ই৫–এর গোল্ড কালার ফোনের ছবি সম্প্রতি অনলাইনে এসে গিয়েছে। ছবি বলছে আগের ফোনগুলির থেকে আপকামিং ফোন অনেক বেশি গুডলুকিং। ফলে মোটো ই ফোর থেকে মোটো ই ফাইভের পার্থক্য কিন্তু অনেকটাই বেশি হবে।
ডিজাইনের কথা যদি বলা যায়, মোটো ই ফাইভের চেয়ে রিয়ারে গোল ক্যামেরা মডিউল। এরসঙ্গেই রয়েছে এলইডি ফ্ল্যাশ। আগের মোটোরোলা ফোনগুলোর মতো অনেকটা দেখতে। ফ্রন্ট ক্যামেরায় অবশ্য ফ্ল্যাশ নেই।
আগেই যেটা বলা হল, নতুন এই ফোনের ডিজাইনে ভালরকম চেঞ্জ রয়েছে। প্রসেসর ছাড়াও এই স্মার্টফোনে সম্ভবত রিয়ার ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। ব্যাক কভারে মোটোর লোগোওয়ালা ডিম্পল থাকতে পারে। আর সেটাই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হিসেবেও কাজ করবে।
স্পেসিফিকেশনের কথা যেটুকু বোঝা যাচ্ছে, তাতে মটোরোলা মটো ই ফাইভ ফোনটিতে ৫ ইঞ্চি ডিসপ্লে থাকছে। অ্যাসপেক্ট রেশিও ১৬:৯ হতে পারে। ডিসপ্লে সাইজ বা ধরণ নিয়ে কোনও ইনফো এখনও পর্যন্ত নেই। আগেরগুলির মতো এই স্মার্টফোনেরও মিডিয়াটেক প্রসেসরই থাকবে। সম্ভবত এপ্রিলে লঞ্চ করতে পারে নতুন ফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*