Sunday , 24 January 2021
আপডেট
Home » খেলাধুলা » জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে শাপলার ত্রিমুকুট জয়
জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে শাপলার ত্রিমুকুট জয়

জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে শাপলার ত্রিমুকুট জয়

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় ব্যাডমিন্টনে শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রেখেছেন শাপলা আক্তার। বুধবার পাবনায় শেষ হওয়া চ্যাম্পিয়নশিপের ৩৫তম আসরে ত্রিমুকুট জিতেছেন স্থানীয় তারকা এ শাটলার। নারী একক, দ্বৈত ও মিশ্র দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি।
৩৪ তম আসরেও ত্রিমুকুট জিতেছিলেন পাবনার এ নারী শাটলার। নিজ শহরে এটি তার দ্বিতীয় বারের মতো ত্রিমুকুট জয়। এর আগে ২০১১ সালে এখানে এ সাফল্য দেখিয়েছিলেন তিনি। ক্যারিয়ারে এ নিয়ে ৬ বার ত্রিমুকুট জিতলেন শাপলা। যার ৫ টি জাতীয় চ্যাম্পিয়নশিপে এবং একটি বাংলাদেশ গেমসে। ধবার প্রতিযোগিতার শেষ দিনে বাংলাদেশ আনসারের শাপলা আক্তার এককের ফাইনালে ২-০ সেটে হারিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর এলিনা সুলতানাকে। দ্বৈতে দুলালী হালদারের সঙ্গে জুটি বেঁধে ফাইনালে ২-১ সেটে হারিয়েছেন এলিনা ও নাবিলা জুটিকে।
মিশ্র দ্বৈতে শাপলা জুটি বেঁধেছিলেন রাহাদ কবির খালেদকে নিয়ে। ফাইনালে তারা ২-০ সেটে হারিয়েছেন একই সংস্থার আহসান হাবিব পরশ ও দুলালী হালদার জুটিকে।
পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন সিলেটের সালমান খান। ফাইনালে তিনি ২-১ সেটে হারিয়েছেন বাংলাদেশ আনসারের মোহাম্মদ মিনহাজকে। পুরুষ দ্বৈতের ফাইনালে বাংলাদেশ আনসারের রাহাদ কবির খালেদ ও জামিল আহমেদ দুলাল জুটি একই সংস্থার মোয়াজ্জেম হোসেন ও মিনহাজ জুটিকে ২-০ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।
শাপলা আক্তার এবারের আসরের তিনটিসহ ক্যারিয়ারে স্বর্ণ জিতেছেন ২৪ টি। এ ছাড়া জুনিয়রেও তিনি জিতেছিলেন ৩ টি স্বর্ণ।
প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার মো. জিহাদুল কবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*