Monday , 26 October 2020
আপডেট
Home » জাতীয় » ৮ ফেব্রুয়ারির আগে নেতারা গ্রেফতার হলেও সব প্রস্তুত রাখুন: আলাল
৮ ফেব্রুয়ারির আগে নেতারা গ্রেফতার হলেও সব প্রস্তুত রাখুন: আলাল

৮ ফেব্রুয়ারির আগে নেতারা গ্রেফতার হলেও সব প্রস্তুত রাখুন: আলাল

নিজস্ব প্রতিবেদক: আগামী ৮ ফেব্রুয়ারির কর্মসূচির জন্য নেতাকর্মীদের সকল প্রস্তুতি রাখতে বলেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। একই সাথে নেতাকর্মীদের যতই গ্রেফতার করা হোক না কেন রাজপথে থাকতেই হবে বলে পরামর্শ দেন তিনি।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা এবং গণ-গ্রেফতার বন্ধের দাবিতে এক প্রতিবাদী যুব সমাবেশে তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম।
প্রধান অতিথির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে আলাল বলেন, ‘৮ ফেব্রুয়ারি যদি কোনো ধরনের রায় দিয়ে একতরফা নির্বাচনের পথ প্রশস্ত করার কোনো পরিকল্পনা করা হয়, নেতৃত্বে আমাদের না পান, একটু পরে যদি শোনেন যে, এখান থেকে বেড়িয়ে আমি কারাগারে চলে গেছি, সালাম চলে গেছে, রহমতুল্লাহ চলে গেছে তাহলে পরবর্তী দায়িত্ব আপনাদের। ৮ ফেব্রুয়ারির সকল প্রস্তুতি আমাদের গ্রহণ করে রাখতে হবে। যদি রায়ের তারিখ পরিবর্তিত হয়, তাহলে পরের তারিখেও একই কর্মসূচি ঘোষণা করতে হবে। এরপর থেকে রাজপথে আমাদেরকে থাকতেই হবে। যতই গ্রেফতার করার হোক, যা করা হোক।’
তিনি বলেন, মানুষের অন্তর, বিবেক ও অনুভূতিকে কারাগারে পাঠানো যায় না। হাত-পা চললে, মুখ চললে, সংকল্প চললে, সব কিছুর পেছনে থাকে অনুভূতি। এটাকে শৃঙ্খলিত করা যায় না।
আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতুল্লাহর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*