Wednesday , 21 October 2020
আপডেট
Home » শিল্প ও বাণিজ্য » অমর একুশে বইমেলায় পেমেন্ট বিকাশ করলেই ১০ শতাংশ ক্যাশব্যাক
অমর একুশে বইমেলায় পেমেন্ট বিকাশ করলেই ১০ শতাংশ ক্যাশব্যাক

অমর একুশে বইমেলায় পেমেন্ট বিকাশ করলেই ১০ শতাংশ ক্যাশব্যাক

আজকের প্রভাত প্রতিবেদক : এবারের অমর একুশে গ্রন্থমেলার ৩৫০টি প্রকাশনা প্রতিষ্ঠানের স্টল থেকে বই কিনে মূল্য বিকাশে পরিশোধ করলে ১০ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যাবে।
২৮ ফেব্রুয়ারি অর্থাৎ বইমেলার শেষদিন পর্যন্ত এ সুবিধা পাওয়া যাবে বলে রোববার মোবাইলে অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠান বিকাশ প্রেসবিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।
বিকাশে পেমেন্ট করে বই কিনতে গ্রাহকদের মোবাইল ফোনে প্রথমে *২৪৭# ডায়াল করে মেন্যুতে প্রবেশ করে ‘৩’ চেপে ‘পেমেন্ট’ সিলেক্ট করতে হবে। এরপরে বেশ কিছু ইন্টার‌্যাক্টিভ ধাপ অনুসরণ করার পর লেনদেনটি সম্পন্ন হবে।
প্রেসবিজ্ঞপ্তিতে বিকাশ জানায়, বিকাশ দিয়ে কেনাকাটায় কোনো চার্জ দিতে হবে না। গ্রাহক মূল্য পরিশোধ করার সঙ্গে সঙ্গেই তার বিকাশ অ্যাকাউন্টে ক্যাশ ব্যাকের অর্থ জমা হয়ে যাবে।
এছাড়া বিকাশের মাধ্যমে প্রচ্ছদ মূল্যের চেয়ে কম দামে বই কিনতে পারবেন গ্রাহকেরা। কারণ বইমেলায় প্রকাশকরা বইয়ের প্রচ্ছদ মূল্যের উপর ২৫ শতাংশ ছাড় দিয়ে থাকেন।
অন্যদিকে বিকাশে পেমেন্ট করার কারণে প্রকাশকের ছাড় পরবর্তী মূল্যের উপর ১০ শতাংশ ক্যাশব্যাকের মাধ্যমে গ্রাহকদের অ্যাকাউন্টে ফেরত দেওয়া হবে।
বিকাশ অ্যাকাউন্ট খোলা একদম ফ্রি। যে কোনো পূর্ণ বয়স্ক ব্যক্তি তার জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স এবং সঙ্গে দুই কপি ছবি দিয়ে বিকাশের এজেন্ট পয়েন্ট থেকে অ্যাকাউন্ট খুলতে পারবেন। বর্তমানে দেশজুড়ে বিকাশের ১ লাখ ৮০ হাজারেরও বেশি এজেন্ট রয়েছে।
২০১৪ সাল থেকে বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় এ ধরনের ক্যাশ ব্যাক সুবিধা দিয়ে আসছে বিকাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*