Wednesday , 2 December 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » অনলাইন স্কুল চালু করলো স্টার্ট আপ ঢাকা
অনলাইন স্কুল চালু করলো স্টার্ট আপ ঢাকা

অনলাইন স্কুল চালু করলো স্টার্ট আপ ঢাকা

আজকের প্রভাত প্রতিবেদক : চালু হলো স্টার্টআপ ঢাকার অনলাইন স্কুল। সোমবার সন্ধ্যায় রাজধানীর ‘ইএমকে সেন্টারে’ এই স্কুল উদ্বোধন করা হয়। স্কুলটি চালু হয়েছে ‘স্টার্টআপ বাংলাদেশ’ -এর সহযোগিতায়।
এসময় উপস্থিত ছিলেন আইডিএলসি ফাইন্যান্স-এর সিইও আরিফ খান, সরকারের বিনিয়োগ-বিষয়ক উপদেষ্টা টিনা জাবীনসহ আরো অনেকে।
এ নিয়ে আরিফ খান বলেন, শুধু ভালো নিয়েই আমাদের সন্তুষ্ট হলে চলবে না। আমাদেরকে কাজ করতে হবে অসাধারণ কিছু অর্জন করার জন্য। আর এই ধরনের উদ্যোগ আমাদেরকে সেই অসাধারণ কিছু করতে এগিয়ে নিয়ে যাবে।
স্টার্টআপ ঢাকা’র এই অনলাইন স্কুলে নতুন উদ্যোক্তাদের জন্য থাকছে বিশেষজ্ঞদের ক্লাস। ক্লাসে তাঁরা প্রয়োজনীয় পরামর্শ দেবেন। অনলাইন স্কুলটি একটি নতুন ব্যবসা পরিচালনার সবদিক নিয়ে আলোচনা করবে বেশ কয়েকটি কোর্সের মাধ্যমে। এই কোর্সগুলোর মাধ্যমে নতুন উদ্যোক্তারা সাধারণত যে ধরনের ভুল করে থাকে সেই ভুলগুলোকে নিয়ে আলোচনা করা হবে এবং উদ্যোক্তাদের সাফল্যের সম্ভাবনা বাড়িয়ে তুলবে।
স্টার্টআপ বাংলাদেশ আইডিয়া প্রোজেক্ট এর ডেপুটি প্রজেক্ট নির্দেশক টিনা জাবীন বলেন, যেমন করে আমাদের দেশ তৈরি পোশাক শিল্পের একটি কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে তেমনি করে উচ্চপর্যায়ের ডিজিটাল কাজের জন্যও বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। এই ধরনের উদ্যোগ আমাদের দেশকে সেই দিকে এগিয়ে জেতে সাহায্য করবে।
স্টার্টআপ ঢাকার সিইও মুস্তাফিজুর রহমান খান বলেন, স্টার্টআপ বাংলাদেশর মত একটি পার্টনার সংস্থা পেয়ে আমরা সত্যিই ভাগ্যবান। আমাদের লক্ষ্য বাংলাদেশের সর্ববৃহৎ এবং সবচেয়ে কার্যকরী অনলাইন স্কুল গড়ে তোলা। ২০১৮ এর মাধ্যমে আমরা কমপক্ষে ১০০ কোর্স তৈরি করতে চাই এবং ১০ হাজার তরুণ উদ্যোক্তার কাছে আমাদের কোর্সগুলো পৌঁছে দিতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*