Wednesday , 21 October 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » সনির নতুন সেলফি ফোন এক্সপেরিয়া এল টু
সনির নতুন সেলফি ফোন এক্সপেরিয়া এল টু

সনির নতুন সেলফি ফোন এক্সপেরিয়া এল টু

আজকের প্রভাত ডেস্ক : পৃথিবীর বেশিরভাগ স্মার্টফোনে সনির ক্যামেরা সেন্সর ব্যবহৃত হয়। সনির ফোনের ক্যামেরা অন্যসব ফোনের তুলনায় ভালো। তাই যারা ফোনে ভালো মানের ক্যামেরা চান তাদের পছন্দ সনি। সেলফিপ্রেমীদের জন্য সনি নতুন একটি ফোন আনলো। মডেল সনি এক্সপেরিয়া এল টু।
সেলফি কেন্দ্রীক এই ফোনটি বছরের শুরুতে অনুষ্ঠিত কনজ্যুমার ইলেকট্রোনিক্স শোতে প্রদর্শিত হয়। এবার এটি বাজারে এলো। এক্সপেরিয়া এল সিরিজের ফোনের সাফল্যের ধারাবাহিকতায় সনি বাজারে এনেছে এল ট্ ুসনির নতুন ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এলইডি ফ্লাশ সমৃদ্ধ রিয়ার ক্যামেরার অ্যাপারচার এফ/২.০।
সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। এতে ১২০ ডিগ্রি সুপার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স রয়েছে। সেলফি ক্যামেরা দিয়ে প্রোট্রেট সেলফি ও গ্রুপ সেলফি তোলা যাবে।
৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই ফোনটিতে ৭২০ী১২৮০ পিক্সেল পাওয়া যাবে।
ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন।
ফোনটি পরিচালনার জন্য রয়েছে ১.৫ গিগাগার্জের কোয়াডকোর মিডিয়াটেক এমটি৬৭৩৭ টি মডেলের প্রসেসর। অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত সনির নতুন এই ফোনটিতে ডুয়েল সিম স্লট রয়েছে।
স্টোরেজের জন্য আছে ৩২ জিবি রম। ৩ জিবি র‌্যামের সনি এল টুর মেমোরি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি স্টোরেজ বাড়ানোর সুযোগ আছে।
সনি এল টুতে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। ফলে পুরো একটা দিন ব্যাকআপ পাওয়া যাবে।
কানেকটিভিটির জন্য আছে ফোরজি, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ সি পোর্ট।
ভারতে এই ফোনটি ১৯ হাজার ৯৯০ রুপিতে বিক্রি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*