Monday , 25 January 2021
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » ভালোবাসা দিবসে অপোর সেরা উপহার
ভালোবাসা দিবসে অপোর সেরা উপহার

ভালোবাসা দিবসে অপোর সেরা উপহার

আজকের প্রভাত প্রতিবেদক : এফ৫ সিরিজের নতুন আকর্ষণ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশনের পর্দা উন্মোচন করেছে চাইনা প্রযুক্তি ব্র্যান্ড অপো।
অপো’র প্রথম ফুল এইচডি ও ফুল স্ক্রিন ডিসপ্লেসহ যুগান্তকারী আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলজি সমৃদ্ধ এফ৫ সিরিজের সাফল্য অব্যাহত রাখবে আকর্ষণীয় রঙয়ের এই লিমিটেড এডিশনটি।
ভালোবাসা দিবস উপলক্ষে স্মার্টফোনটি পাওয়া যাবে বিশেষ মূল্যে। মাত্র ২৫ হাজার ৯৯০ টাকা মূল্যের এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশন আজ থেকে দেশব্যাপী অপো’র যেকোনো স্টোরে পাওয়া যাবে।
অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, সেলফি প্রেমীদের সেরা ভ্যালেন্টাইন উপহার দেওয়ার জন্য আমরা এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশনটি বাজারে নিয়ে এসেছি। আশা করছি আকর্ষণীয় ফিচারের এই স্মার্টফোনটি এবারের ভালোবাসা দিবসকে অনেক বেশি আনন্দময় ও উজ্জ্বল করে তুলবে।
ক্ল্যাসিক ও বোল্ড কালার : বিশ্বজুড়ে অসংখ্য তরুণের পছন্দের ব্র্যান্ড হিসেবে, অপো এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশন হবে ফ্যাশন, সৌন্দর্য ও রোম্যান্সের প্রতীক। আলোর অসাধারণ ব্যবহারে চোখ ধাঁধানো আবহ তৈরির মাধ্যমে এই বিশেষ এডিশনটিতে স্মার্টফোনের পেছনের অংশে ব্যবহার করা হয়েছে উজ্জ্বল নীল আভা। আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন রঙয়ের এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশন হাজারো ভিড়ের মাঝে নিজের উপস্থিতি জানান দিবে এবং সকলের নজর কাড়বে।
আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি রিকগনিশন টেকনোলজি :  অপো এফ৫ সিরিজের অন্যান্য মডেলের মতো এতেও আছে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি রিকগনিশন টেকনোলজি। এফ৫-এর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি রিকগনিশন টেকনোলজি, একটি গ্লোব্যাল ডাটাবেজ-এর উপর ভিত্তি করে মুখের আকার ও গঠন চিহ্নিত করে এবং একটি চেহারার গঠন ও আকার অন্যটি থেকে সহজেই আলাদা করতে পারে। সেলফিকে প্রাণবন্ত করে তুলতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স-এর ব্যবহার বিষয়ে প্রফেশনাল ফটোগ্রাফার ও মেক-আপ আর্টিস্টদের পরামর্শ নেওয়া হয়। অনেক বেশি সুন্দর ছবি তুলতে সাহায্য করবে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি রিকগনিশন টেকনোলজি।
উচ্চ রেজ্যুলেশন, উন্নত ফলাফল : অপো এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশনে আছে এফ২.০ অ্যাপারচার সহ ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং এফ১.৮ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। একই দামের অন্যান্য ব্র্যান্ডের ১৩ মেগাপিক্সেল কিংবা ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার তুলনায় এটি দিচ্ছে ২১৬০ ী ১০৮০ ডিপিআই হাই রেজ্যুলেশন স্ক্রিন এবং উন্নত মানের ছবি। ফ্রন্ট ক্যামেরাতে আছে বোকেহ ইফেক্ট এবং ফ্রন্ট এইচ ডি আর দিবে মনের মতো ছবি।
ফুল-স্ক্রিন ও চোখ ধাঁধানো ডিজাইন :  অপো এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশনে আছে ৬.০ ইঞ্চি ফুল এইচডি ও ফুল-স্ক্রিন ডিসপ্লে স্মার্টফোন, যা ব্যবহারকারীকে ফোনের ডিসপ্লে সাইজ বাড়ানো ছাড়াই বেশকিছু ভিজুয়্যাল সুবিধা উপভোগ করার সুযোগ দিচ্ছে। ১৮.৯ আসপেক্ট রেশিওসহ এতে আছে স্লীক ইউনিবডি যা আপনাকে দিবে কোনো কাট-অফ ছাড়াই স্লিম অ্যাপিয়্যারেন্স। আরও রয়েছে ফেস আনলক, যা খুব সহজেই ব্যবহারকারীকে চিহ্নিত করে এবং ফোন আনলক করে।
উন্নত অপারেটিং সিস্টেম: ৪জিবি র‌্যাম ও ৩২জিবি রম এর সাথে অপো’র কালার ওএস ৩.২ দিবে সহজ ও নির্ঝঞ্ঝাল অপারেটিং সিস্টেম। ও-শেয়ার ফাইল শেয়ারিং টেকনোলজি ফাইল শেয়ার করবে ব্লু-টুথের চেয়ে ১০০গুণ দ্রুত এবং ৩ এমবির ৮ থেকে ১০টি ছবি শেয়ার করা যাবে কয়েক সেকেন্ডের মধ্যেই।
অধিক শক্তিশালী:  ফ্ল্যাগশিপ শক্তি সাশ্রয়ী অক্টা-কোর সিপিইউ প্রসেসর উচ্চতর পারফরম্যান্সের সময়ও কম তাপ উৎপন্ন করে (আগের কালার ওএস ভার্সনের চাইতে ৪০% বেশি কার্যকর)। শক্তিশালী প্রসেসিং পাওয়ারের কারণে শেয়ারিং হয় নির্ঝঞ্জাল এবং গেমিংয়ে দেয় অসাধারণ অভিজ্ঞতা। স্প্লিট স্ক্রিন সুবিধা থাকার ফলে দুটো অ্যাপ (যেমন হোয়াটসঅ্যাপ ও ইউটিউব) একই সময়ে ব্যবহার করা যায়।
দীর্ঘস্থায়ী ব্যাটারি : অপো এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশনে আছে ৩২০০এএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি, যারা ফলে এক নাগাড়ে ১২ ঘন্টা পর্যন্ত ডিভাইসের অ্যাপগুলো সচল রাখা যায় এবং ডিভাইসে সম্ভাব্য সব কাজ করা যায়। গেমিং এ যাতে ব্যাঘাত না ঘটে তার জন্য রাখা হয়েছে ‘ডু নট ডিস্টার্ব’ ফাংশন। এই ফাংশনের কল্যাণে গেম খেলার সময় আসা ইনকামিং কলগুলো ডিভাইসের একপাশে দেখা যাবে, ফলে গেমিং আপনি কোন ঝামেলা ছাড়াই গেমিং চালিয়ে যেতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*