Saturday , 5 December 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » বৃহস্পতিবার থেকে ঢাকায় উদ্যোক্তাদের হাট বসছে
বৃহস্পতিবার থেকে ঢাকায় উদ্যোক্তাদের হাট বসছে

বৃহস্পতিবার থেকে ঢাকায় উদ্যোক্তাদের হাট বসছে

আজকের প্রভাত প্রতিবেদক : দূর-দূরান্ত থেকে ব্যবসায়ীরা হাটে নানারকম পণ্য নিয়ে আসেন। সকাল থেকে শুরু হয়ে হাট চলে রাত পর্যন্ত।
শুধু গ্রামেই নয়, রাজধানীতের প্রতিবছর বসে এমনই এক হাট। এ হাটে তরুণ উদ্যোক্তারা তাদের পণ্য ও সেবার প্রদর্শন ও বিক্রি করেন। ‘উদ্যোক্তা হাট’ নামের এ হাটের আয়োজক বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর উদ্যোগে পরিচালিত ফেসবুকভিত্তিক ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ গ্রুপ।
বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী এ হাটে ৫০টি উদ্যোক্তা প্রতিষ্ঠান অংশ নেবে। ধানমন্ডির ওমেন্স ভলান্টিয়ারি অ্যাসোসিয়েশন ভবনে এ হাট সকাল ১০টায় থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।
সোমবার বিকেলে বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে এক সংবাদ সম্মলনের উদ্যোক্তা হাটের নানা দিক তুলে ধরেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর সাধারণ সম্পাদক মুনির হাসান। এসময় আরো উপস্থিত ছিলেন বিডিভেঞ্চার লিমিটেডর ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, উদ্যোক্তা হাটের আহ্বায়ক এম এম মোস্তাফিজুর রহমান বায়েজিদ।
মুনির হাসান বলেন, বাজারজ্ঞানের অভাব, আর্থিক খাতে প্রবেশগম্যতায় বাধা, মার্কেটিং দুর্বলতা, ভাষাজ্ঞানের দক্ষতার অভাবে নতুন উদ্যোক্তারা এগিয়ে যেতে পারে না। এ পরিস্থিতির উত্তরণ ঘটাতেই বিডিওএসএনের উদ্যোগে ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ গ্রুপের এ আয়োজন।
উদ্যোক্তা হাটের আহ্বায়ক এম এম মোস্তাফিজুর রহমান বায়েজিদ বলেন, অনলাইন উদ্যোক্তাদের সঙ্গে তাদের গ্রাহকদেরকে পরিচয় করিয়ে দেওয়ার জন্যই এ আয়োজন।
এবারের হাটে পৃষ্ঠপোষক হিসেবে থাকছে আইপে, বিডি ভেঞ্চার লিমিটেড, এক্সনহোস্ট, নানারকম ডটকম এবং মুভ।
সহযোগিতায় রয়েছে জিরো ডিগ্রি কমিউনিকেশন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়, ই-কুরিয়ার, ব্র্যান্ডগিয়ার, জাগোনিউজ২৪.কম, এনটিভি বিডি ডটকম এবং ল’ফতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*